সকল মেনু

১১ উপজেলায় হরতাল চলছে

ঢাকা, ১ এপ্রিল (হটনিউজ২৪বিডি.কম) : পঞ্চম দফার উপজেলা পরিষদ নির্বাচনে ভোটকেন্দ্র দখল, কারচুপি, জাল ভোট দেওয়ার প্রতিবাদে এবং পুনরায় নির্বাচনের দাবিতে ১১টি উপজেলায় হরতাল চলছে।

আট জেলার ১১ উপজেলায় হরতালের ডাক দিয়েছে বিএনপি, জামায়াত ও আওয়ামী লীগ।

সিরাজগঞ্জের শাহজাদপুর, ব্রাহ্মণবাড়িয়ার কসবা, চুয়াডাঙ্গা সদর এবং আলমডাঙ্গা উপজেলায় মঙ্গলবার আধা বেলা হরতাল পালন করছে উপজেলা বিএনপি।

সাতক্ষীরা সদর, তালা ও দেবহাটা উপজেলায় আধা বেলা হরতালের ডাক দিয়েছে জেলা জামায়াতে ইসলামী। এর আগে এ তিন উপজেলার নির্বাচন বর্জন করে জামায়াত সমর্থিত প্রার্থীরা।

নারায়ণগঞ্জের আড়াইহাজার, ফেনীর ছাগলনাইয়া এবং বরগুনা সদর উপজেলায় সকাল-সন্ধ্যা হরতাল পালন করেছে উপজেলা বিএনপি।

এ ছাড়া, রাঙ্গামাটি সদর উপজেলায় সকাল-সন্ধ্যা হরতাল আহ্বান করেছে জেলা আওয়ামী লীগ। সোমবার অনুষ্ঠিত সদর উপজেলা নির্বাচন বাতিল করে পুনরায় নির্বাচনের দাবিতে হরতালের ডাক দেয় দলটি।

পঞ্চম ধাপে দেশের ৭৩ উপজেলায় সোমবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত একটানা ভোট গ্রহণ চলে।

নির্বাচন চলাকালে কেন্দ্রে সহিংসতা, জাল ভোট ও ব্যালট পেপার ছিনতাইয়ের অভিযোগে অনেক কেন্দ্রে ভোট গ্রহণ স্থগিত করা হয়।

নির্বাচন কমিশনের নির্বাচন ব্যবস্থাপনা শাখার দেওয়া তথ্য অনুযায়ী পঞ্চম ধাপের ৩৪ জেলার ৭৩টি উপজেলায় ভোটযুদ্ধে লড়েছেন ১ হাজার ৫৬ জন প্রার্থী। এর মধ্যে চেয়ারম্যান পদে ৩৬২ জন, ভাইস চেয়ারম্যান ৪১৮ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২৭৬ জন প্রার্থী রয়েছেন।

– See more at: http://risingbd.com/detailsnews.php?nssl=41d89d375c748da6a894ccb1b51523a1#sthash.92Z2fn0K.dpuf

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top