সকল মেনু

১৯ কেন্দ্রে ভোট গ্রহণ স্থগিত

ঢাকা, ৩১ মার্চ (হটনিউজ২৪বিডি.কম) : পঞ্চম দফার উপজেলা পরিষদ নির্বাচনে ভোট কারচুরি, জাল ভোট দেওয়া এবং ব্যালট পেপার ছিনতাইয়ের অভিযোগে ১৯টি কেন্দ্রে ভোট গ্রহণ স্থগিত করা হয়েছে।

দেশের ৭৩ উপজেলায় ৫ হাজার ৫৩৪টি কেন্দ্রে সোমবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত একটানা ভোট গ্রহণ করা হয়। এরমধ্যে ৫টি উপজেলার ১৯টি কেন্দ্রে ভোট গ্রহণ স্থগিত হয়েছে।

সন্ধ্যায় নির্বাচন কমিশনের মিডিয়া সেন্টারে ভারপ্রাপ্ত প্রধান নির্বাচন কমিশনার আবদুল মোবারক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান।

বরগুনার আমতলী উপজেলার সাতটি কেন্দ্রে, টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার চারটি, ফেনীর ছাগলনাইয়ার দুইটি, নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে পাঁচটি, নরসিংদীর সদরের একটি কেন্দ্রে ভোট গ্রহণ স্থগিত করা হয়।

এরআগে বিকেল ৬টার দিকে নির্বাচন কমিশনের গণসংযোগ কর্মকর্তা আসাদুজ্জামান আট কেন্দ্রে ভোট গ্রহণ স্থগিতের কথা জানান।

তখন টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার সন্ধানপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং বরগুনার আমতলীর ৬, ৭, ৮, ৯, ১০, ১২ ও ৩৯ নম্বর কেন্দ্রে ভোট গ্রহণ স্থগিতের কথা জানানো হয়।

নির্বাচন কমিশনের নির্বাচন ব্যবস্থাপনা শাখার দেওয়া তথ্য অনুযায়ী পঞ্চম ধাপের ৩৪ জেলার ৭৩টি উপজেলায় ভোটযুদ্ধে লড়েছেন ১ হাজার ৫৬ জন প্রার্থী। এর মধ্যে চেয়ারম্যান পদে ৩৬২ জন, ভাইস চেয়ারম্যান ৪১৮ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২৭৬ জন প্রার্থী ছিলেন।

এ সব উপজেলায় মোট ভোটার রয়েছেন ১ কোটি ৩৮ লাখ ৯১ হাজার ৭৫১ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৬৯ লাখ ৩০ হাজার ২৬৯ জন এবং মহিলা ভোটার ৬৯ লাখ ৬১ হাজার ৪৮২ জন। তারা ৫ হাজার ৫৩৪টি কেন্দ্রের ৩৪ হাজার ৮৮৫টি ভোটকক্ষের মাধ্যমে ভোটাধিকার প্রয়োগ করেন।

এ ধাপের নির্বাচনে বাসাইল উপজেলায় ভোট গ্রহণের কথা থাকলেও উপনির্বাচনের কারণে ভোট হয়নি। আবার গাজীপুরের শ্রীপুর উপজেলার ভোট এই দিনই নেওয়া হয়। এ উপজেলার নির্বাচন চতুর্থ ধাপে হওয়ার কথা ছিল।

সীমানাসংক্রান্ত জটিলতার কারণে ঠাকুরগাঁওয়ের সদর উপজেলার নির্বাচন স্থগিত করে নির্বাচন কমিশন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top