সকল মেনু

বাংলাদেশের ব্যবসায়ীরা অলস: রাশিয়ান রাষ্ট্রদূত

ঢাকা, ৩০ মার্চ (হটনিউজ২৪বিডি.কম) : বাংলাদেশে নিযুক্ত রাশিয়ার রাষ্ট্রদূত আলেকজান্ডার এ নিকোলায়েভ বলেছেন, বাংলাদেশের ব্যবসায়ীরা অলস ও ফাঁকিবাজ। তারা কাজ করতে চান না। কেবল অফিসে বসে বসে মেইল করেন।

রবিবার দুপুরে রাজধানীর বাংলাদেশ ইনস্টিটিউট অব ইন্টারন্যাশনাল অ্যান্ড স্ট্র্যাটেজিক স্টাডিজ (বিআইআইএসএস) মিলনায়তনে বিআইআইএসএস আয়োজিত ‘কান্ট্রি লেকচার অন রাশিয়া ইন মডার্ন ইন্টারন্যাশনাল পলিসি’ শীর্ষক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, কোনো দেশ অন্য কারও জন্য রফতানি উন্নয়ন ব্যুরোর কাজ করবে না। নিজেদের দেশের উন্নয়নে নিজেদেরই পরিশ্রম করতে হবে।

পাবনার রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পকে নিরাপদ দাবি করে তিনি বলেন, বাংলাদেশের বেশ কয়েকটি পত্রিকায় দাবি করা হয়েছে, রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্প নিরাপদ নয়। কিন্তু এ তথ্য সঠিক নয়। রূপপুর পারমাণবিক প্রকল্পে যে মডেল অনুসরণ করা হয়েছে, একই মডেল বিশ্বের আরও ৩০টি স্থানে ব্যবহার করা হচ্ছে।

আলোচনা সভায় উপস্থিত ছিলেন বিআইআইএসএস’র চেয়ারম্যান মুন্সি ফয়েজ আহমেদ, মহাপরিচালক মেজর জেনারেল (অব.) এসএম শফিউদ্দিন আহমেদসহ কয়েকটি দেশের বর্তমান ও সাবেক রাষ্ট্রদূতরা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top