সকল মেনু

পৃথিবীর বিখ্যাত স্থানগুলোর সত্যিকারের চেহারা !

বিজ্ঞান ও প্রযুক্তি প্রতিবেদক, ৩০ মার্চ (হটনিউজ২৪বিডি.কম) : পৃথিবীর দর্শনীয় স্থানগুলো কী কী? একবাক্যে সকলেই বলবেন ভারতের তাজমহল, মিশরের পিরামিড, চীনের প্রাচীর ইত্যাদি অনেক কিছুর নাম। কিন্তু বাস্তবে ছবিতে আমরা যেমন দেখি, স্থানগুলো কি আসলেই সেরকম? একদম নয়, বরং আছে বিচিত্র ভিন্নতা। নামী ফটোগ্রাফার যখন দারুণ কলাকৌশলে ছবিগুলো তোলেন, নিঃসন্দেহে সেগুলো হয়ে ওঠে একদম অনিন্দ্য সুন্দর।

প্রিয় পাঠক, আজ আমরা আপনাদের জন্য বিশ্বের বিখ্যাত কিছু স্থানের ছবি। তবে রয়েছে একটু ভিন্নতা। এ ফিচারে আপনারা দেখবেন আমাদের এতদিনের দেখে আসা বিশ্বের কিছু দর্শনীয় স্থান ও স্থাপনার ফটোগ্রাফিক উপস্থাপনা ও এদের সত্যিকারের অবস্থা ফুটিয়ে তোলা কিছু ছবি।

(১) প্রচ্ছদের ছবিটি শ্বাশত প্রেমের বাণীর নিদর্শন আগ্রার তাজমহল। বেশ, প্রেমের বাণীর একদম কাছেই পৃথিবীর প্রতি মানুষের প্রেমহীনটার নিদর্শন, আবর্জনা!

(২) গিজার বিখ্যাত পিরামিড। বিশাল এ পিরামিড যদি উপর থেকে দেখা যায় তবে ঠিক এরকমই দেখা যায়!

(৩) স্টোনহেঞ্জের এ বিশাল পাথর খণ্ড গুলো কারা ও কি উদ্দেশ্যে বানিয়েছিল তা আজো বিরাট এক রহস্য। তবে দূর থেকে দেখলে স্টোনহেঞ্জের চারপাশটা ঠিক এরকমই।

(৪) নায়াগ্রা ফলসের বিপুল জলরাশি ও এটার প্রকৃত চেহারা!

(৫) বিশাল এক মৎস্য কন্যার মূর্তিকে তার চেয়েও বিশাল এক দর্শনার্থী বেশ মনোযোগ দিয়েই দেখছেন!

(৬) আলো ঝলমলে ফ্রান্সের মন্তে সেন্ট মিশেল। অতঃপর রাতের আলো ফুরলো!

(৭) মহাপরাক্রমশালী চীনের এক সময়ের শক্তিমত্তার নিদর্শন চীনের প্রাচীর। তবে সমুদ্র কিন্তু এর চেয়েও বেশি শক্তিশালী, তাই প্রাচীর এখানে এসেই থেমে গিয়েছে!

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top