সকল মেনু

লাখো মানুষের মোহনা প্যারেড গ্রাউন্ড

ঢাকা, ২৬ মার্চ (হটনিউজ২৪বিডি.কম) : ‘আমার সোনার বাংলা, আমি তোমায় ভালোবাসি’- প্রাণের এ সংগীতে কণ্ঠ মেলাতে লাখো মানুষ রওনা দিয়েছেন রাজধানীর শেরেবাংলা জাতীয় প্যারেড গ্রাউন্ডের উদ্দেশে।

জাতীয় সংগীতের উজ্জীবন শক্তি দিয়ে স্বাধীনতাবিরোধীদের বিরুদ্ধে গোটা জাতিকে ঐক্যবদ্ধ করার প্রয়াসে আপন টানে প্যারেড গ্রাউন্ড অভিমুখে দলে দলে ছুটছে মানুষ। আজ রাজধানীর সব পথের মোহনা এই প্যারেড গ্রাউন্ড।

বেলা ১১টায় সমবেত কণ্ঠে তিন লাখ মানুষ এক সঙ্গে গাইবেন জাতীয় সংগীত। এটি সম্পন্ন হলে বিশ্বের ইতিহাসে এক বিরল রেকর্ডের জন্ম হবে। শ্রদ্ধার সঙ্গে বাংলাদেশের নামটি মুখে মুখে শোভা পাবে। ভাষা আন্দোলন, মুক্তিযুদ্ধে শহিদের সংখ্যা, সবচেয়ে কম সময়ে (নয় মাস) স্বাধীনতা লাভ, লালনের মানবতাবাদী গান, সুন্দরবন যেমন শুধুই বাংলাদেশের এবং বিশ্বে অদ্বিতীয় তেমনি তিন লাখ মানুষের এক সঙ্গে জাতীয় সংগীত গাওয়ার রেকর্ডটিও হবে শুধুই আমাদের, আমাদের বাংলাদেশের।

রাজধানীর বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা সকাল ৬টার পর থেকে জাতীয় প্যারেড গ্রাউন্ডের উদ্দেশে যাত্রা শুরু করেছেন। আমাদের ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) প্রতিবেদক জানিয়েছেন, সকাল সাড়ে ৬টায় বিশ্ববিদ্যালয়ের মল চত্বর থেকে শিক্ষার্থীরা প্যারেড গ্রাউন্ডের উদ্দেশে রওনা দিয়েছেন। ঢাবির প্রায় ১০ হাজার শিক্ষার্থী এতে অংশ নিয়েছেন। এ জন্য ভোর সাড়ে ৫টা থেকে প্রস্তুতি শুরু করেন তারা।

এ ছাড়া দুই লাখ পোশাক শ্রমিক জাতীয় সংগীত গেয়ে অনন্য রেকর্ড গড়তে প্যারেড গ্রাউন্ডের দিকে যাত্রা শুরু করেছেন। ভোর থেকে সেখানে অবস্থান নিয়েছেন সেনাবাহিনীর দায়িত্ব পাওয়া সদস্যরা। এ মহতী উদ্যোগ সুষ্ঠুভাবে সম্পন্নের জন্য সার্বিক সহযোগিতা করছে সেনাবাহিনী। মঙ্গলবারই মাঠ প্রস্তুত করেছেন তারা।

এখন চলছে শেষ কয়েক ঘণ্টার ক্ষণ গণনা। বেলা ১১টার অপেক্ষায় গোটা জাতি। স্বাধীনতার ৪৩ বছর পূর্তিতে এ উদ্যোগ বিশ্বকে আরো একবার জানিয়ে দেবে, বাংলাদেশের বাঙালি লাল-সবুজের শ্রেষ্ঠ জাতি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top