সকল মেনু

শহীদদের প্রতি রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

ঢাকা, ২৬ মার্চ (হটনিউজ২৪বিডি.কম) : স্বাধীনতা দিবসে সাভারের জাতীয় স্মৃতিসৌধে বীর শহিদদের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেছেন মহামান্য রাষ্ট্রপতি অ্যাডভোকেট আবদুল হামিদ ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সকাল ৫টা ৫৬ মিনিটে শহিদবেদীতে শ্রদ্ধা নিবেদন করেন রাষ্ট্রপতি এবং পরে প্রধানমন্ত্রী।

শ্রদ্ধা নিবেদন শেষে ৬টা ১০ মিনিটে স্মৃতিসৌধ এলাকা ত্যাগ করেন তার দুইজন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা শ্রদ্ধা নিবেদন করেন ২ দফায়। প্রথমে প্রধানমন্ত্রী ও পরে আওয়ামী লীগের সভানেত্রী হিসেবে তিনি শ্রদ্ধা নিবেদন করেন।

এর আগে সকাল ৫টা ৫০ মিনিটে স্মৃতিসৌধে এসে পৌঁছান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর ৩ মিনিট পরে স্মৃতিসৌধে পৌঁছান রাষ্ট্রপতি অ্যাডভোকেট আবদুল হামিদ।

রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী পরে শহিদবেদীতে শ্রদ্ধার্ঘ অর্পণ করেন জাতীয় সাংসদের স্পিকার, ডেপুটি স্পিকার, মন্ত্রিপরিষদ সদস্য, বিচারপতি, কূটনৈতিক ব্যক্তিবর্গ ও সরকারের ঊর্ধ্বতন কর্মকর্তারা। এর পরেই সর্বসাধারণের জন্য খুলে দেওয়া হয় স্মৃতিসৌধের ফটক।

শ্রদ্ধা নিবেদন নির্বিঘ্নে করতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পক্ষ থেকে নেওয়া হয় ৩ স্তরের নিরাপত্তা ব্যবস্থা। ঢাকা-আরিচা মহাসড়কের আমিনবাজার থেকে নবীনগর পর্যন্ত জনসাধারণের চলাচল সীমাবদ্ধ রাখে প্রশাসন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top