সকল মেনু

৫ জানুয়ারি এদেশের আরেকটি মুক্তিযুদ্ধ হয়েছে : শেখ হাসিনা

ঢাকা, ২৫ মার্চ (হটনিউজ২৪বিডি.কম) : ৫ জানুয়ারির নির্বাচন সুষ্ঠুভাবে করতে এদেশের জনগণকে আরেকটি মুক্তিযুদ্ধ করতে হয়েছে। হামলা, হত্যা, খুন, নাশকতা ইত্যাদির বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলেছে মুক্তিযুদ্ধের চেতনার মানুষগুলোকে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী বলেন, মুক্তযুদ্ধের চেতনাবিরোধী সরকার ক্ষমতায় আসার ফলে যেন মুক্তিযুদ্ধের গৌরব মানুষের মধ্য থেকে হারিয়ে যেতে বসেছিল। কিন্তু আবার সে গৌরব ফিরিয়ে আনার কাজ করছে বর্তমান সরকার।

মঙ্গলবার রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে স্বাধীনতা পুরস্কার প্রদান অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

এর আগে প্রধানমন্ত্রী স্বাধীনতা পুরস্কারপ্রাপ্তদের হাতে পদক তুলে দেন।

তিনি বলেন, যুদ্ধাপররাধীদের যে বিচার জাতির পিতা শুরু করেছিলেন। ৭৫ এর পর তাদের সবাইকে মুক্ত করে দেয়া হয়। যুদ্ধাপরাধীদের ফিরিয়ে এনে যুদ্ধাপরাধীদের মন্ত্রীসহ বিভিন্ন পদে পুরস্কৃত করা হয়।

২০০১ সালে আবার জাতির ঘাড়ে নেমে এসেছিল আঘাত। যুদ্ধাপরাধীদের মন্ত্রী করা হল। ফলে জঙ্গিবাদ, সন্ত্রাস বাংলা ভাই সৃষ্টি শুরু হয়ে গেল। হাত-পায়ের রগ কাটে মানুষকে পঙ্গু করার কাজ শুরু হয়ে গেল। অর্থনীতির চাকা পেছন দিকে চলতে শুরু করল।

তিনি বলেন, সব কিছু পেছনে ফেলে জাতির গৌরবের মুক্তিযুদ্ধের চেতনাকে প্রতিষ্ঠিত করতে এ সরকার শক্তভাবে হাল ধরেছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top