সকল মেনু

দেশের সর্ববৃহৎ স্বর্ণের চালান আটক : গ্রেফতার ১০

ঢাকা, ২৫ মার্চ (হটনিউজ২৪বিডি.কম) : চট্টগ্রামের শাহ আমানত বিমানবন্দরে বাংলাদেশ বিমানেরএকটি ফ্লাইট থেকে ১০৫ কেজি স্বর্ণের বার জব্দ করেছে কাস্টমস কর্তৃপক্ষ। এটি দেশে আটক সবচেয়ে বড় স্বর্ণের চালান। স্বর্ণগুলো বিমানের প্রত্যেক সিটের নিচে বিশেষ কায়দায় লুকানো ছিল। এ ঘটনায় ১০ জনকে আটক করা হয়েছে।

দুপুর আড়াইটার দিকে সংবাদ ব্রিফিং করে কাস্টম হাউসের কমিশনার মো. মাসুদ সাদিক বিস্তারিত তথ্য জানান।

সংবাদ সম্মেলনে বলা হয়, বাংলাদেশ বিমানের একটি উড়োজাহাজ (বিজি০২৬) দোহা-দুবাই থেকে এসে বেলা ১১টার দিকে চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। উড়োজাহাজটির ঢাকায় যাওয়ার কথা ছিল।

চট্রগ্রাম থেকে ঢাকা যাবার আগে নিয়মিত তল্লাশির অংশ হিসেবে শুল্ক কর্মকর্তারা প্রথমে একজন যাত্রীর আসনের নিচে কালো প্যাকেটভর্তি স্বর্ণের বার দেখতে পান। এরপর পর্যায়ক্রমে কয়েকটি আসনের নিচ থেকে পরিত্যক্ত অবস্থায় ৯০৫টি সোনার বার উদ্ধার করা হয়। এসব সোনার বারের দাম প্রায় ৪৫ কোটি টাকা।

সংবাদ সম্মেলনে আটক ১০ যাত্রীর নাম প্রকাশ করা হয়। আটকরা হলেন- শফিক ইসলাম, পেয়ারুল ইসলাম, মো. ইয়াকুব, মহিন উদ্দিন, নাহিদ তালুকদার, মনসুর ইসলাম, ইমতিয়াজ খান, হাসান মাহমুদ, ফয়সাল ও রহিম শিকদার।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top