সকল মেনু

‘গ্রেফতার বাণিজ্য’ করার সুযোগ করে দিচ্ছে সরকার: রফিকুল

ঢাকা, ২২ মার্চ (হটনিউজ২৪বিডি.কম) : সরকার পুলিশকে ‘গ্রেফতার বাণিজ্য’ করার সুযোগ করে দিচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া। তিনি বলেন, ৫ জানুয়ারির নির্বাচনের মাধ্যমে আওয়ামী লীগ মানুষের ভোটাধিকার কেড়ে নিয়েছে। এখন মানুষের গণতান্ত্রিক ও সাংবিধানিক অধিকার বিনষ্ট করতে পুলিশ বাহিনীকে নির্দয়ভাবে ব্যবহার করছে সরকার। বিরোধী দলের নেতাকর্মীদের নামে ‘মিথ্যা’ মামলা দিয়ে পুলিশকে ‘গ্রেফতার বাণিজ্য’ করার সুযোগ করে দিয়েছে।

শনিবার দুপুরে রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে ‘মহান স্বাধীনতা ও জাতীয় দিবস’ উপলক্ষে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

রফিকুল ইসলাম মিয়া বলেন, আওয়ামী লীগ দেশকে ভয়ঙ্কর অন্ধকারের দিকে নিয়ে যাচ্ছে। এ অবস্থা থেকে দেশকে রক্ষা করতে না পারলে দেশের অস্তিত্ব হুমকির মুখে পড়বে।

ভারতীয় ‘গুন্ডে’ ছবির সমালোচনা করে তিনি বলেন, আজকের এ পরিস্থিতির জন্য দেশ স্বাধীন হয়নি। অদূর ভবিষ্যতে নেপাল বা ভুটানের মতো বাংলাদেশকে ভারতের নিয়ন্ত্রণে চলতে হয় কি না এখন সে আশঙ্কা হচ্ছে।

স্বেচ্ছাসেবক দলের সভাপতি হাবিব উন নবী খান সোহেলের সভাপতিত্বে আলোচনা সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন দলের প্রচার সম্পাদক জয়নাল আবদিন ফারুক, সাংগঠনিক সম্পাদক শফিউল বারী বাবু, চলচ্চিত্রকার চাষী নজরুল ইসলাম প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top