সকল মেনু

তসলিমা নাসরিনের পাশে বিজেপি, ভোটে জিতলে শরণার্থী মর্যাদা দেবে

আন্তর্জাতিক ডেস্ক, ২২ মার্চ (হটনিউজ২৪বিডি.কম) :  নির্বাসিত নারীবাদী লেখিকা তসলিমা নাসরিনের পাশে দাঁড়ানোর ঘোষণা দিলেন পশ্চিমবঙ্গ রাজ্য বিজেপির সাবেক সভাপতি তথাগত রায়। লোকসভা নির্বাচনে দক্ষিণ কলকাতার প্রার্থী হয়ে গত বৃহস্পতিবার কলকাতা প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেন বিজেপির এ শীর্ষ নেতা। বিজেপি ক্ষমতায় এলে বাংলাদেশের সঙ্গে সম্পর্ক কেমন হবে- প্রশ্নের উত্তরে তথাগত সাংবাদিকদের বলেন, বিজেপি কেন্দ্রীয় সরকারে গেলে তসলিমা নাসরিনকে শরণার্থী মর্যাদা দেওয়া হবে। বাংলাদেশ থেকে আসা নির্যাতিত হিন্দুদের ক্ষেত্রেও একই নীতি নেবে বিজেপি শাসিত কেন্দ্রীয় সরকার।

তথাগত বলেন, তসলিমা নাসরিনকে পশ্চিমবঙ্গ থেকে ভুয়া সাম্প্রদায়িক দাঙ্গা বাধানোর ভয় দেখিয়ে তাড়িয়ে দেওয়া হয়েছে। বাংলাদেশেও ওই লেখিকার ঠাঁই হয়নি। একজন লেখিকা যদি কোনো বই লেখেন কিংবা বইয়ের লেখায় কোনো গোষ্ঠী ক্ষতিগ্রস্ত হয়, তবে তার জবাব বই লিখেই দিতে হবে। এভাবে বিতাড়ন করে দেওয়া আইনপরিপন্থী। তিনি এ প্রসঙ্গে বলেন, হিন্দুদের ভাবাবেগে মকবুল ফিদা হুসেইন আঘাত করেছেন বলে দাবি করলেও তাঁকে ভারত থেকে বিতাড়ন করা হয়নি।

বিজেপির এ ঘোষণা শুনে তীব্র ক্ষোভ প্রকাশ করেছেন তৃণমূল সংখ্যালঘু সেলের সভাপতি ইদ্রিস আলী। তিনি বলেন, ‘বিজেপি ভোটের আগেই সাম্প্রদায়িক উসকানি শুরু করেছে। তসলিমা নাসরিন ভালো লেখিকা নন। তিনি প্রচারণার জন্য একটি ধর্মের প্রধানকে হেয় করে লিখেছেন। তিনি ভালো লেখিকা হলে এ কাজ করতেন না।’

ইদ্রিস আরো বলেন, ‘বিজেপি কেন্দ্রে ক্ষমতায় আসবে- এ গ্যারান্টি কে দিয়েছে। আর যদি আসেও তবে পশ্চিমবঙ্গে তসলিমার ঠাঁই হবে কি না, সেটি দলের সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় ঠিক করবেন। কেননা তিনি ধর্ম নিরপেক্ষ ব্যক্তি। রাজ্যে হিন্দু-মুসলমান সবাই এক হয়ে থাকি আমরা। এ রাজ্যে কোনো বিভেদ নেই।’

এদিকে বৃহস্পতিবার সন্ধ্যা থেকে বিজেপির সেলিব্রেটি প্রার্থী বাপ্পি লাহিড়ি গান গেয়ে সুর করে নিজের এবং দলীয় প্রচারণায় নেমে পড়েছেন। নরেন্দ্র মোদি ভারতের প্রধানমন্ত্রী হচ্ছেন বলে দাবি করেন বাপ্পি লাহিড়ি। বিজেপি কেন্দ্রে আসছে ২০০ শতাংশ তিনি গ্যারান্টি দিচ্ছেন।

এদিকে ব্যতিক্রমী প্রচারণায় নেমেছে রাজ্যের প্রধান বিরোধী বামফ্রন্ট। প্রধান রাজনৈতিক প্রতিপক্ষ তৃণমূলের নানা নেতিবাচক কাজ নিয়ে বামফ্রন্ট দুই দিন আগেই পাঁচটি বই প্রকাশ করে। ফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু ওই বইগুলোর মোড়ক উন্মোচন করে জানান, গত আড়াই বছরের তৃণমূল কংগ্রেসের মিথ্যা প্রতিশ্রুতি যেমন এই বইগুলোতে পাওয়া যাবে, তেমনি তৃণমূল বিরোধীদের ওপর কিভাবে নির্যাতন-জুলুম করেছে- সে চিত্রও রয়েছে বইগুলোতে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top