সকল মেনু

শুক্রবার ঢাকা আসছেন জাপানের পররাষ্ট্রমন্ত্রী

ঢাকা, ২০ মার্চ (হটনিউজ২৪বিডি.কম) : দুই দিনের সরকারী সফরে ঢাকায় আসছেন জাপানের পররাষ্ট্রমন্ত্রী ফুমিও কিসাদা । শুক্রবার সন্ধ্যায় তার ঢাকায় এসে পোঁছার কথা রয়েছে।তার এসফরে দুই দেশের মধ্যে অর্থনৈতিক সর্ম্পক জোরদারের লক্ষ্যে ‘অর্থনৈতিক অংশীদারিত্ব চুক্তি’ স্বাক্ষরের সম্ভাব্যতা নিয়ে আলোচনা হবে বলে কূটনৈতিক সূত্রে জানা গেছে।

শুক্রবার ঢাকায় আসার পর শনিবার সকালে পররাষ্ট্র মন্ত্রণালয়ে পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলীর সঙ্গে তার কার্যালয়ে দ্বিপক্ষীয় বৈঠক করবেন। এই বৈঠকে দ্বিপক্ষীয় সর্ম্পকের সর্বশেষ পরিস্থিতি নিয়ে আলোচনা হবে।

বাংলাদেশের সঙ্গে জাপানের বাণিজ্য বৈষম্য কমানো ও বাংলাদেশে জাপানের আরো বিনিয়োগ বাড়ানো নিয়ে এই বৈঠকে আলোচনা হবে।

শনিবার রাষ্ট্রীয় অতিথি ভবনে মধ্যাহ্নভোজে অংশ নেবেন জাপানের পররাষ্ট্রমন্ত্রী ফুমিও কিসাদা। তার সম্মানে এই মধ্যাহ্নভোজের আয়োজন করেছেন পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলী। ঐদিন সন্ধ্যায় তার ঢাকা ছেড়ে যাবার কথা রয়েছে।

উল্লেখ্য, বর্তমানে বাংলাদেশে জাপানের ১ বিলিয়ন ডলার বিনিয়োগ রয়েছে এবং উভয়মুখী বাণিজ্যের পরিমাণ হচ্ছে ২ বিলিয়ন ডলার। এর মধ্যে জাপানে বাংলাদেশের রফতানি বাণিজ্য হচ্ছে ৭০০ ডলার।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top