সকল মেনু

নেতাদের মুক্তির জোর দাবি জানালেন খালেদা

ঢাকা, ১৬ মার্চ (হটনিউজ২৪বিডি.কম) : অবিলম্বে বিএনপির তিন শীর্ষ নেতার সকল মামলা প্রত্যাহার করে নি:শর্ত মুক্তি দেওয়ার জোর দাবি জানিয়েছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, দলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস ও ঢাকা মহানগরের সদস্য সচিব আব্দুস সালাম রোববার ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন। সুপ্রিম কোর্টের আপিল বিভাগ এই তিন নেতাকে জামিন না দিয়ে কারাগারে পাঠানোর নির্দেশ দেয়।

তাদের জামিন বাতিল করে কারাগারে পাঠানোকে সরকারের চরম প্রতিহিংসামূলক জুলুম নির্যাতনের বহি:প্রকাশ বলে উল্লেখ করেন খালেদা জিয়া। তিনি এ ঘটনায় তীব্র নিন্দা, প্রতিবাদ ও ক্ষোভ প্রকাশ করেন।

রোববার বিকেলে গণমাধ্যমে দেওয়া এক বিবৃতিতে খালেদা জিয়া বলেন, বিএনপির কেন্দ্রীয় নেতৃবৃন্দের বিরুদ্ধে মিথ্যা, বানোয়াট ও ন্যাক্কারজনক মামলা দিয়ে গ্রেফতার করে চলমান আন্দোলনকে দূর্বল করা যাবেনা। সংগ্রামী জনগণ অবৈধ সরকারের সকল অনাচারের বিরুদ্ধে প্রবল প্রতিরোধ গড়ে তুলতে প্রস্তুত হচ্ছে।

বেগম জিয়া বলেন, দেশবাসীর গণতান্ত্রিক ও মৌলিক অধিকারের পক্ষে এবং স্বাধীনতা ও সার্বভৌমত্বের পক্ষে কথা বলার অপরাধেই দলের মহাসচিবসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দের জামিন বাতিল করে কারাগারে প্রেরণ করা হয়েছে।

বিএনপি চেয়ারপারসন গভীর উদ্বেগ প্রকাশ করে বলেন, আমরা এক অদ্ভুত হীরক রাজার দেশে বাস করছি, যেখানে এক ব্যক্তির খেয়ালখুশিতেই দেশ চলছে। এখানে সত্যের পক্ষে কথা বলার কোনো অধিকার কারো নেই। বর্তমান অবৈধ শাসকগোষ্ঠী প্রতিনিয়ত বিরোধী দলের নেতা-কর্মীদেরকে বেছে বেছে গুম, খুন ও পাইকারী হারে গ্রেফতারের মধ্য দিয়ে গোটা দেশকেই এক ভয়ংকর বন্দিশালায় পরিণত করেছে। কেন্দ্রীয় নেতৃবৃন্দকে পালাক্রমে আটকে রেখে তারা তাদের সিংহাসনকে অবৈধভাবে আঁকড়ে থাকতে চাচ্ছে।

বেগম জিয়া বলেন, বিরোধী দলকে ধ্বংস করতে বর্তমান ‘অবৈধ’ সরকারের মহাপরিকল্পনা কখনোই আলোর মুখ দেখবে না। আওয়ামী লীগ কখনোই মানুষের মনের ভাষা বোঝার চেষ্টা করেনি, কারণ আওয়ামী লীগের ঐতিহ্যই হচ্ছে গণতান্ত্রিক মূল্যবোধের প্রতি সবসময়ই অবজ্ঞা প্রদর্শন। স্বৈরাচারী নীতির কারণেই অতীতে তাদের পরিনতি ভাল হয়নি, আগামীতেও হবেনা।

 

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top