সকল মেনু

যথাসময়ে রাজপথে নামব: খালেদা

ঢাকা, ১৬ মার্চ (হটনিউজ২৪বিডি.কম) : বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বলছেন, “যত বাধাই আসুক সরকার হটাতে যথাসময়ে অবশ্যই আমরা রাজপথে নামব। দেশের মানুষ দ্রুত অবৈধ সরকারের হাত থেকে মুক্তি চায়। তাই সকল রাজনৈতিক দলের প্রতি আহ্বান আসুন, আমরা ঐক্যবদ্ধ হয়ে সরকার পতনের লক্ষ্যে রাজপথে নামি। সরকার বাধা দিবে, না হয় গুলি করবে তবুও আমরা যথাসময়ে রাজপথে নামব।”

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নবনির্বাচিত নেতাদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎকালে শনিবার রাতে তিনি এ কথা বলেন।

অন্যান্য রাজনৈতিক দলকে বিএনপির সঙ্গে ঐক্যবদ্ধ হয়ে রাজপথে নামার আহ্বান জানান খালেদা।

সরকারের সমালোচনা করে তিনি বলেন, “দেশের ও জনগণের প্রতি সরকারের দরদ নাই। অথচ অন্য দেশের প্রতি দরদ দেখলে মানুষ স্তব্ধ হয়ে যায়। আমরা কিছু পাই না অথচ তারা যা চায় তা দিয়ে দিচ্ছে। এখন বাকি আছে দেশটা দিয়ে দেয়া। তাও যখন চাইবে তখন হয়তো দিয়ে দেবে।”

সুপ্রিম কোর্টের আইনজীবী নেতাদের অভিনন্দন জানিয়ে খালেদা জিয়া বলেন, “ঐক্য থাকার কারণে এই বিজয় হয়েছে। কারণ সাধারণত এমন বিজয় হয় না। তাই এই দলের মধ্যেও এই ঐক্য ধরে রাখতে হবে। মানুষ আমাদের দিকে তাকিয়ে আছে। আমরা ঐক্যবদ্ধ না থাকলে তারা হতাশ হবে।”

খালেদা জিয়া বলেন, “বিভিন্ন স্থানে নির্বাচনে পরাজয়ের কারণে আওয়ামী লীগ ক্ষুদ্ধ তাই তারা উপজেলা নির্বাচনে জবরদস্তি করছে। অন্যথায় তাদের এই নির্বাচনে ভরাডুবি হতো। এমন ভরাডুবি যে তারা মুখ দেখাতে পারত না।”

৫ জানুয়ারির নির্বাচনকে তামাশা উল্লেখ করে বিএনপি প্রধান বলেন, “এটা ছিল একটা প্রহসন। ওটা ছিল আসন ভাগাভাগীর নির্বাচন। আমাদেরকেও বলেছিল কিন্তু যাইনি।” জনগণ নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন চায় বলেও মন্তব্য করেন তিনি।

খালেদা জিয়া বলেন, “আওয়ামী লীগ দিশেহারা হয়ে গেছে। তারা ভীত ও দুর্বল হয়ে গেছে। তাই তারা সরকার একের পর এক জবরদস্তি, হত্যা-খুন ও গুম করছে।তবে এভাবে বেশি দিন চলে না।”

অনুষ্ঠানে নবনির্বাচিত কমিটির সভাপতি খালেদা জিয়ার উপদেষ্টা ও বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান খন্দকার মাহবুব হোসেন, সহ সভাপতি  মো. খালেদ আহমেদ, রফিকুল ইসলাম মেহেদি, সম্পাদক বিএনপির যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, সহ-সম্পাদক এ কে এম রেজাউল করিম খন্দকার, নাসরিন আক্তার, ট্রেজারার মাসুদ আহমেদ সাইদ, সদস্য আফসানা রশিদ শুভ্রা, মো. আসাদুজ্জামান আনসারী, মো. মোস্তফা কামাল, মোহাম্মদ আইয়ুব আলী আশরাফি, সালমা বেগম ও শামীমা আক্তার বানুসহ প্রায় শতাধিক বিএনপিপন্থি আইনজীবী উপস্থিত ছিলেন।

এছাড়াও বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ, জমির উদ্দীন সরকার, রফিকুল ইসলাম মিয়া, চেয়ারপারসনের উপদেষ্টা ব্যারিস্টার শাহজাহান ওমর, অ্যাডভোকেট জয়নুল আবদিন প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।

সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে ২০১৪-১৫ এর মোট ১৪টি পদের মধ্যে সভাপতি-সম্পাদকসহ ১৩ পদে বিজয়ী হয়েছে বিএনপি-জামায়াত সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেল।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top