সকল মেনু

রাজনীতিবিদদের সম্মিলিতভাবে কাজ করা জরুরি: রাষ্ট্রপতি

ঢাকা, ১৪ মার্চ (হটনিউজ২৪বিডি.কম) : দেশের বৃহত্তর স্বার্থেই রাজনীতিবিদদের সম্মিলিতভাবে কাজ করা জরুরি বলে মনে করছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ। এ সময় তাদের মধ্যে সুসম্পর্ক বজায় রাখারও তাগিদ দিয়েছেন তিনি।

শুক্রবার রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে এক সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

ইটনা-মিঠামইন-অষ্টগ্রাম থেকে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে সাতবার সংসদ সদস্য নির্বাচিত হওয়া এবং নবম সংসদে স্পিকারের দায়িত্ব পালন করা কিশোরগঞ্জের সন্তান আবদুল হামিদকে সংবর্ধনা দিতেই এ অনুষ্ঠানের আয়োজন করে কিশোরগঞ্জ সমিতি।

অনুষ্ঠানে রাষ্ট্রপতি বলেন, রাজনীতিবিদদের মধ্যে রাজনৈতিক ও আদর্শিক মত পার্থক্য থাকলেও তাদের মধ্যে সুসম্পর্ক বজায় রাখার জন্য আমি আজীবন চেষ্টা করেছি। আর এর ফলে কিশোরগঞ্জে পলিটিকেল ভায়োলেন্স কখনও হয়নি। বরং দেশের ক্রান্তিলগ্নে সবাই একে অন্যের পাশে থাকার চেষ্টা করেছে।

তিনি বলেন, যেকোনো দেশে গণতান্ত্রিক ব্যবস্থায় বিভিন্ন রাজনৈতিক দলের মধ্যে মতাদর্শের পার্থক্য থাকাই স্বাভাবিক। আমাদের দায়িত্ব হবে গণতান্ত্রিক রীতিনীতির চর্চার মাধ্যমে গণতান্ত্রিক অগ্রযাত্রাকে আরও বেগবান করা।

তিনি আরও বলেন, সরকারের একার পক্ষে দেশের সার্বিক উন্নয়ন নিশ্চিত করা সম্ভব নয়। এর জন্য দরকার দলমত নির্বিশেষে সকলের সার্বিক সহযোগিতা। সরকারি উদ্যোগের সঙ্গে ব্যক্তি, সামাজিক সংগঠন ও প্রাতিষ্ঠানিক পর্যায়ে সবার একান্ত প্রয়াস যুক্ত হলে উন্নয়ন ত্বরান্বিত হবে বলে মন্তব্য করেন রাষ্ট্রপতি।

সংবর্ধনা অনুষ্ঠানে কিশোরগঞ্জ জেলা সমিতির সভাপতি ইঞ্জিনিয়ার মুহাম্মদ ইউসুফের সভাপতিত্বে স্থানীয় সরকারমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম, প্রধান বিচারপতি মো. মোজাম্মেল হোসেন, শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মুজিবুল হক চুন্নু ও প্রধানমন্ত্রীর পররাষ্ট্র বিষয়ক উপদেষ্টা গওহর রিজভী উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top