সকল মেনু

সুপ্রিম কোর্ট বারে বিএনপি-জামায়াত সমর্থকদের নিরঙ্কুশ জয়

ঢাকা, ১৪ মার্চ (হটনিউজ২৪বিডি.কম) : সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে বিএনপি-জামায়াত সমর্থিত প্যানেল এবারো নিরঙ্কুশ জয় পেয়েছে। মোট ১৪টি পদের মধ্যে সভাপতি-সম্পাদকসহ ১৩ পদেই বিজয়ী হয়েছে বিএনপি-জামায়াত সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেল। অন্যদিকে মাত্র একটি সদস্য পদে বিজয়ী হয়েছে আওয়ামীপন্থী প্যানেল থেকে।

শুক্রবার ভোরে ভোট গণনা শেষে এই ফলাফল ঘোষণা করা হয়। ২০১৪-১৫ বর্ষের জন্য এ কমিটি দায়িত্ব পালন করবে।

সভাপতি পদে খালেদা জিয়ার উপদেষ্টা ও বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান খন্দকার মাহবুব হোসেন ১ হাজার ৫৮৯ এবং সম্পাদক পদে বিএনপির যুগ্ম মহাসচিব এ এম মাহবুব উদ্দিন খোকন ১ হাজার ৬২৬ ভোট পেয়ে ফের নির্বাচিত হয়েছেন।

অপরদিকে সরকার সমর্থক আইনজীবীদের সংগঠন সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের পক্ষে সভাপতি পদে আওয়ামী লীগের আইন সম্পাদক ও সাবেক আইনমন্ত্রী আবদুল মতিন খসরু পেয়েছেন ১ হাজার ৪৫৭ এবং সম্পাদক পদে রবিউল আলম বদু ১ হাজার ৪২৯ ভোট পান। সরকার সমর্থক একমাত্র বিজয়ী সদস্য হলেন মোঃ আবুল কালাম আজাদ।

অন্য ১১টি পদে বিএনপি-জামায়াত সমর্থক বিজয়ীরা হলেন- সহ-সভাপতি পদে মোঃ খালেদ আহমেদ ও রফিকুল ইসলাম মেহেদি, সহ-সম্পাদক পদে এ কে এম রেজাউল করিম খন্দকার ও নাসরিন আক্তার, কোষাধক্ষ্য পদে মাসুদ আহমেদ সাইদ, সদস্য পদে আফসানা রশিদ শুভ্রা, মোঃ আসাদুজ্জামান আনসারী, মোঃ মোস্তফা কামাল, মোহাম্মদ আইয়ুব আলী আশরাফি, সালমা বেগম ও শামীমা আক্তার বানু।

এর আগে গত বুধ ও বৃহস্পতিবার সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ২ দিনব্যাপী ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

উল্লেখ্য, গত বছরও সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে বিএনপির-জামায়াত সমর্থিত ঐক্য প্যানেল নিরঙ্কুশ জয়লাভ করে। ওই নির্বাচনে ১৪টি পদের মধ্যে ১৩টি পদেই বিএনপিপন্থী আইনজীবীরা জয় পেয়েছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top