রাজনীতি

মির্জা আলমগীরসহ ২৯ নেতার বিরুদ্ধে চার্জ গঠনের শুনানি ১৬ জুন

ঢাকা, ৬ মার্চ (হটনিউজ২৪বিডি.কম) : সচিবালয়ে ককটেল বিস্ফোরণের মামলায় বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ ১৮ দলীয় জোটের ২৯ নেতার বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি আগামী ১৬ জুন ধার্য করা হয়েছে।

বৃহস্পতিবার সকালে অতিরিক্তি মহানগর দায়রা জজ হাবিবুর রহমান ভূঁইয়ার বিচারিক আদালতে শুনানি শেষে চার্জ গঠনের জন্য এই দিন নির্ধারণ করা হয়।

এ সময় বিএনপির যুগ্ম মহাসচিব এডভোকেট রুহুল কবির রিজভী আত্মসমর্পণ করে জামিনের আবেদন করলে আদালত তার জামিন মঞ্জুর করেন।

এই মামলায় আসামি বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, মহানগর বিএনপির আহ্বায়ক সাদেক হোসেন খোকা, যুগ্ম মহাসচিব আমান উল্ল্যা আমান, এডভোকেট রুহুল কবির রিজভী আহমেদ ও ঢাকা নগর বিএনপির সদস্য সচিব আব্দুস সালামের পক্ষে আইনজীবীদের মাধ্যমে হাজিরার আবেদন করলে আদালত তা মঞ্জুর করেন। ফলে এই ৬ আসামি আদালতে উপস্থিত হওয়া থেকে অব্যাহতি পেলেন।

ব্রিগেডিয়ার জেনারেল হান্নান শাহসহ কয়েক আসামি সময়ের আবেদন করায় ঢাকার ৫ নম্বর বিশেষ ট্রাইব্যুনালের বিচারক হাবিবুর রহমান ভুইয়া চার্জ শুনানি পিছিয়ে আগামী ১৬ জুন দিন ধার‌্য করেন।

২০১২ সালের ৩১ মে মামলাটির তদন্ত কর্মকর্তা ডিবির পরিদর্শক তপন চন্দ্র সাহা বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ ১৮ দলীয় জোটের নেতাদের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।