সকল মেনু

বাংলাদেশে সবার অংশগ্রহণে নির্বাচন দেখতে চায় ফিনল্যান্ড

ঢাকা, ৬ মার্চ (হটনিউজ২৪বিডি.কম) : ফিনল্যান্ডের পররাষ্ট্র মন্ত্রী এরকি তোহমিয়ো বলেছেন, বাংলাদেশে সবার অংশগ্রহণে শিগগিরই সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ নির্বাচন দেখতে চাই।

মঙ্গলবার ফিনিশ ভাষায় তারেক রহমান অনূদিত বইয়ের একটি কপি ফিনল্যান্ডের পররাষ্ট্র মন্ত্রীর হাতে তুলে দেওয়ার সময় তিনি এই সব কথা বলেন।

মন্ত্রী বলেন, বাংলাদেশে গণতন্ত্র এবং সবার অংশগ্রহণে সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের ব্যাপারে ইউরোপিয়ান ইউনিয়নের মাধ্যমে পুনরায়  উদ্যোগ নেবেন বলেও জানান তিনি। উন্নয়ন সহযোগী দেশ হিসেবে ইউরোপীয়ান ইউনিয়নও বাংলাদেশে গণতন্ত্র ও মানবাধিকার সমুন্নত রাখা এবং সবার অংশগ্রহণমূলক নির্বাচন দেখতে চায়।

এরকি তোহমিয়ো বইটির প্রশংসা করে বলেন, এ ধরনের উদ্যোগ ইতিবাচক। একজন রাজনৈতিক নেতা জনগণকে সঙ্গে নিয়ে কিভাবে তার দেশের সামগ্রিক উন্নয়ন ঘটাতে চান, এই বইটি অনুবাদের মাধ্যমে তারেক রহমানের সেই রাজনৈতিক ভাবনার সঙ্গে ইউরোপের অনেকেই পরিচিত হওয়ার সুযোগ পাবে।

বইটি ফিনল্যান্ডের পররাষ্ট্র মন্ত্রী এরকি তোহমিয়ো’র  হাতে তুলে দেন বিএনপি’র আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মুহিদুর রহমান।

এ সময় মুহিদুর রহমানের সঙ্গে ফিনল্যান্ডের পররাষ্ট্র মন্ত্রীর দীর্ঘ বৈঠকও হয়। বৈঠকে বাংলাদেশের সাম্প্রতিক পরিস্থিতি, দেশে প্রতিদিন গুম, খুন সন্ত্রাস ও মানবাধিকার লংঘনের ভয়াবহ চিত্র, ৫ জানুয়ারির ভোটারবিহীন নির্বাচন এবং সংখ্যালঘু সম্প্রদায়ের উপর সরকারের নেতাকর্মীর, দলীয় কর্মীদের হামলা ও নির্যাতনের চিত্র তুলে ধরা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top