সকল মেনু

কর্মকর্তাদের আইন ভঙ্গের গ্যারান্টি দিতে পারে না ইসি

ঢাকা, ৬ মার্চ (হটনিউজ২৪বিডি.কম) : নির্বাচন কমিশনের (ইসি) কর্মকর্তাদের আইন ভঙ্গের ব্যাপারে কমিশন কোনো গ্যারান্টি দিতে পারে না বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনারের রুটিন দায়িত্বে থাকা নির্বাচন কমিশনার মো. আবদুল মোবারক।

বুধবার নির্বাচন কমিশন সচিবালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।
বিভিন্ন স্থানে ইসি কর্মকর্তারা আইন ভঙ্গ করছেন- এমন অভিযোগের বিষয়ে সাংবাদিকরা জানতে চাইলে তিনি বলেন, ‘‘দেশের অনেক স্থানেই একযোগে উপজেলা নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

এক্ষেত্রে ইসির কোনো কর্মকর্তা স্ব-ইচ্ছায় আইন ভঙ্গ করবেন না, এমন কোনো গ্যারান্টি ইসি দিতে পারে না।’’
এদিকে ডিসিসি নির্বাচন প্রসঙ্গে তিনি বলেন, সীমানাসংক্রান্ত আইনি জটিলতার কারণে ডিসিসি নির্বাচন শিগগিরই হচ্ছে না।

‘সরকার হেরে যাওয়ার ভয়ে ডিসিসি নির্বাচন দিচ্ছে না ইসি’- সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘‘এটি জাতীয় নির্বাচন নয়। তবে জাতীয় নির্বাচনের আগে এমন কথা বলা হলে তা যুক্তিযুক্ত হতো। জাতীয় নির্বাচন হয়ে যাওয়ার পরে এমন অভিযোগের কোনো ভিত্তি নেই।’

উপজেলা নির্বাচনে প্রথম দফার চেয়ে দ্বিতীয় দফায় সহিংসতা বেশি হয়েছে স্বীকার করে আবদুল মোবারক বলেন, ‘‘পরবর্তী ধাপের নির্বাচনে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে নিরাপত্তা ব্যবস্থা আরো জোরদার করা হবে, যাতে এর পুনরাবৃত্তি না হয়।’’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top