সকল মেনু

এখন গ্যাস সংকট জাতীয় সমস্যা : শিল্পমন্ত্রী

 নিজস্ব প্রতিবেদক: চট্টগ্রাম, ৫ মার্চ :  বন্দরনগরী চট্টগ্রামসহ দেশের বিভিন্ন স্থানে চলমান গ্যাস সংকটকে জাতীয় সমস্যা বলে উল্লেখ করেছেন শিল্পমন্ত্রী আমীর হোসেন আমু। শিল্পমন্ত্রী বলেন, এ সংকটের সমাধান সরকারের আওতায় নেই। এটি মানুষের সৃষ্ট কোনো সমস্যা নয়। তাই ইচ্ছে করলেই এর সমাধান সম্ভব নয়।

বুধবার আগ্রাবাদের একটি হোটেলে ‘মেধা সম্পদের সৃষ্টি ও এর বাণিজ্যিকীকরণ’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তৃতা করছিলেন শিল্পমন্ত্রী। সেমিনারটি আয়োজন করে শিল্প মন্ত্রণালয়ের অধীন পেটেন্ট, ডিজাইন ও ট্রেড মার্কস অধিদপ্তর (ডিডিটি)।

মন্ত্রী বলেন, গ্যাস সমস্যার সমাধান সরকারের আওতায় না থাকায় গ্যাসভিত্তিক শিল্প-কারখানা স্থাপনে আপাতত নিরুৎসাহিত করা হচ্ছে। গ্যাসের ব্যবহার কমানোটাই এখন জরুরি।

তিনি বলেন, গ্যাসের অভাবে দেশের সার কারখানাগুলোও বন্ধ হয়ে যাচ্ছে। কিন্তু আমরা চাইলেই এ সমস্যার সমাধান করতে পারছি না। এটি একটি জাতীয় সমস্যা।

শিল্প মন্ত্রণালয়ের সচিব মোহাম্মদ মইনুদ্দিন আবদুল্লাহর সভাপতিত্বে সেমিনারে বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি মাহবুবুল আলম।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top