সকল মেনু

ম্যারাডোনার সমকক্ষ হতে পারবেন না মেসি!

স্পোর্টস ডেস্ক , ৪ মার্চ (হটনিউজ২৪বিডি.কম) : বর্তমান বিশ্বের সেরা ফুটবল তারকা বলতে মেসিকেই বোঝানো হয়। তার খেলার ধরণ অন্য যেকোনো ফুটবলারের চেয়ে ভিন্ন। প্রতিনিয়ত যে রেকর্ড ভেঙে রেকর্ড গড়ে থাকে। তার রেকর্ড ভাঙা-গড়া দেখলে বোঝার উপায় নেই তিনি রেকর্ডের পেছনে ছুটছেন নাকি রেকর্ড তার পেছনে ছুটছে।

বলা হয়ে থাকে এভাবে মেসি আর দু-চার বছর খেলতে পারলে ফুটবলের যাবতীয় রেকর্ড তার বগলদাবা হয়ে যাবে। এখনই তাকে বিবেচনা করা হয় ফুটবল ইতিহাসের সর্বকালের সেরা খেলোয়াড় হিসেবে। যে কিনা টানা চারবার ফিফা ব্যালন ডি’অর জিতে অন্যরকম রেকর্ড গড়েছিল।

কিন্তু আর্জেন্টিনার সাবেক ফুটবলার হেক্টর এনরিকুয়ি বিশ্বাস করেন মেসি যতোই রেকর্ড গড়ুক না কেন কখনোই সে দিয়েগো ম্যারাডোনার সমকক্ষ হতে পারবে না। এমনটি মেসি যদি টানা তিনটা বিশ্বকাপ জিতে তাহলেও না।

তিনি বলেন, ‘ম্যারাডোনার কোনো কিছুই মেসির মধ্যে নেই। আমি মেসিকে ভালোবাসি এবং আমি জারপরনাই খুশি হব যদি আমার ছেলে মেসির মতো এক শতাংশও খেলতে পারে। কিন্তু ম্যারাডোনা অদ্বিতীয়। ম্যারাডোনার মতো কেউ-ই হতে পারবে না। এমনকি মেসি যদি টানা তিনটি বিশ্বকাপ জিতে এবং মিডফিল্ড থেকে বাইসাইক্লিক কিক দিয়ে গোল করে, তাহলেও না।’

তিনি আরো বলেন, ‘মাঠে ম্যারাডোনা এবং মেসির চরিত্র সম্পূর্ণ আলাদা। ম্যারাডোনা সতীর্থদের মধ্যে আত্মবিশ্বাস ছড়িয়ে দিত এবং আমাদের সকলকে সেটা ভালো খেলতে সাহায্য করত। মেসিরও অবশ্য ব্যক্তিত্ব রয়েছে, তবে সেটা ম্যারাডোনার মতো নয়।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top