সকল মেনু

সাপ-কুমিরের যুদ্ধ (ভিডিও)

আন্তর্জাতিক ডেস্ক, ৩ মার্চ (হটনিউজ২৪বিডি.কম) : অনেক সময় বড় বড় প্রাণীও অজগর সাপকে ঘাটাতে চায় না। কারণ এর মারাত্মক প্যাঁচ যে কোনো প্রাণীকে বাগে পেলে পিষে ফেলতে পারে খুব সহজেই। তেমনই এক দৃশ্য গত রোববার ক্যামেরা বন্দি করেছিল অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ডে অবস্থিত পর্বত মাউন্ট ইসার কাছাকাছি অবস্থিত লেক মোনদারার স্থানীয় লোকজন। গত রোববার তারা সেখানে একটি কুমির ও একটি অজগর সাপের প্রাণপণ লড়াই ক্যামেরাবন্দি করেন। অবশ্য সেই যুদ্ধে জয়ী হয়েছিল সাপটিই।
ছবিগুলোতে দেখা যায় লেক মোনদারাতে ১০ ফুট লম্বা ওই অজগরটি বড়সড় একটি কুমিরকে পেঁচিয়ে ধরেছে। এর আগে বেশ অনেকক্ষণ কুমিরটির সঙ্গে অজগরের লড়াই চলে। কিন্তু এক পর্যায়ে অজগরের মারণপ্যাঁচে বন্দি হয়ে প্রাণ হারায় কুমিরটি। অবশেষে সেটিকে জ্যান্তই গিলে খায় অজগরটি।
জানা যায়, সাপ-কুমিরের লড়াই দেখে স্থানীয় লেখক টিফানি কার্লোস এর ছবি তুলে রাখেন। তিনি ওই দৃশ্য সম্পর্কে বলেন, ‘এটা সত্যি দারুণ। আমরা দেখলাম একটা সাপ কুমিরের সঙ্গে লড়াই করছে। পরে সাপটি কুমিরটিকে আষ্ঠেপৃষ্ঠে প্যাঁচ দিয়ে ধরে।’
তিনি আরো জানান, সাপ-কুমিরের এই লড়াই শুরু হয়েছিল জল থেকেই। কিন্তু এক পর্যায়ে কুমিরটি সাপের মাথায় কামড় বসাতে ডাঙায় উঠে আসে। তখনই সাপটি সেটিকে পেঁচিয়ে ধরে। সাপ কুমিরের এই লড়াই দীর্ঘ ১৫ মিনিট ধরে চলে বলেও জানান টিফানি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top