সকল মেনু

পরবর্তী নির্বাচনে দলীয়দের প্রিজাইডিং অফিসার করা হচ্ছে: বিএনপি

ঢাকা, ৩ মার্চ (হটনিউজ২৪বিডি.কম) : দুই দফায় ভরাডুবির পর পরবর্তী উপজেলা নির্বাচনগুলোতে দায়িত্বরত প্রিজাইডিং অফিসারদের সরিয়ে দল সমর্থিত ব্যক্তিদের দায়িত্ব দেওয়া হচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপির যুগ্ম মহাসচিব ও দফতরের দায়িত্বপ্রাপ্ত রুহুল কবির রিজভী আহমেদ।

সোমবার বিকেল সোয়া ৪টায় বিএনপির নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদে সম্মেলনে রিজভী আহমেদ এ অভিযোগ করেন।

তিনি বলেন, আগামী ১৫, ২৩ ও ৩১ মার্চে যেসব উপজেলায় নির্বাচন হবে, সেগুলো থেকে দায়িত্বরত প্রিজাইডিং অফিসারদের সরানোর নির্দেশ দেওয়া হয়েছে। কারচুপি করতে তাদের স্থলে দল সমর্থিত ব্যক্তিদের দায়িত্ব দেওয়া হচ্ছে।

রিজভী বলেন, বিগত দুই দফা উপজেলা নির্বাচনের ফলাফল নিজেদের ঘরে তুলতে ব্যর্থ হয়ে সরকার কাণ্ডজ্ঞান হারিয়ে ফেলেছে। তাই প্রধানমন্ত্রী আগামী নির্বাচনগুলোতে আরো কঠোর হওয়ার নির্দেশ দিয়েছেন।

তিনি বলেন, ভোট কেন্দ্র দখল, জাল ভোট প্রদান, প্রিজাইডিং অফিসার ও এজেন্টদের কেন্দ্র থেকে বের করে দেওয়া, বিরোধী প্রার্থীদের মারধর করা। এত কিছুর পরেও প্রধানমন্ত্রী আরো কি ধরনের কঠোর হওয়ার নির্দেশ দিয়েছেন তা দেখার জন্য জাতি উগ্রীব হয়ে আছে।

‘নাশকতাকারীদের হাত-পা কাটা হবে’ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিমের এমন বক্তব্যের সমালোচনা করে বিএনপির যুগ্ম মহাসচিব বলেন, তারা এখন হাত-পা কেটে দেয়ার কথা বলছেন। কিছু দিন পরে হয়তো প্রাণনাশের হুমকি দেবেন।

এ সময় তিনি হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, তাদের মনে রাখা উচিত প্রতিটি রক্তবিন্দু থেকেই বিপ্লবীদের জন্ম হয়। জনগণের আন্দোলন কখনো ব্যর্থ হয় না। আর যারা এ ধরনের হুমকি-ধমকি দেয় তাদেরকে হয়তো একদিন জনগণের কাঠগড়ায় দাঁড়াতে হবে। নয়তো দেশ ছেড়ে পালাতে হবে।

‘বিএনপি এখন ১৯ দল নয়, বিএনপি ২০ দল, আল-কায়েদার নির্দেশনায় চলছেন খালেদা জিয়া’ আওয়ামী লীগের প্রচার সম্পাদক হাসান মাহমুদের এমন বক্তব্যের জবাবে রিজভী বলেন, আওয়ামী লীগের আমলেই জঙ্গিদের উত্থান হয়। তারা বলছেন, জঙ্গি নির্মূল করেছেন। তাহলে এখন কোথা থেকে জঙ্গিদের আবির্ভাব হলো। জঙ্গিরা প্রিজন ভ্যান থেকে পালিয়ে কোথায় উধাও হয়ে গেলো।

তিনি বলেন, নিজেদের কলঙ্ক ঢেকে রাখতে সরকার আগাম কিছু কথা ছুঁড়ে দেয়। আসল কথা হচ্ছে তাদের আমলেই জঙ্গি তৎরতা বেড়ে যায়। কারণ আওয়ামী লীগ হচ্ছে জঙ্গিদের উৎপাদন ক্ষেত্র।

সংবাদ সম্মেলনে দলের যুগ্ম মহাসচিব সালাহউদ্দিন আহমেদ, মো. শাহজাহান, সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, দলের সহদফতর সম্পাদক আব্দুল লতিফ জনি, শামীমুর রহমান শামীম, নির্বাহী কমিটির সদস্য বেলাল আহমেদ, মহিলা দলের সাধারণ সম্পাদক শিরিন সুলতানা প্রমুখ উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top