সকল মেনু

পূবালী ব্যাংকের চেয়ারম্যান এবং ৭ পরিচালকের পদ অবৈধ আদেশ বহাল

ঢাকা, ৩ মার্চ (হটনিউজ২৪বিডি.কম) : পূবালী ব্যাংকের চেয়ারম্যান এবং ৭ পরিচালকের পদ অবৈধ ঘোষণা করে হাইকোর্টের দেয়া রায় বহাল রেখেছে সুপ্রিমকোর্টের আপিল বিভাগ।

বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের নিয়ম অনুযায়ী ব্যাংকে ন্যূনতম দুই শতাংশ শেয়ার না থাকায় পরিচালকদের ওই পদ অবৈধ ঘোষণা করা হয়।

সোমবার  প্রধান বিচাপতি মোজাম্মেল হোসেনের নেতৃত্বাধীন আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চ এ রায় দেন। এরআগে গত ২৪ ফেব্রুয়ারি  একটি  মামলার নিষ্পত্তি করে  বিচারপতি এম আর হাসান ব্যাংকটির ১৬ জন পরিচালকের মধ্যে ওই আট পরিচালককে অবৈধ ঘোষণা করেন।

অবৈধরা হলেন, ব্যাংকটির চেয়ারম্যান হাফিজ আহমেদ মজুমদার এবং পরিচালক  মোহাম্মদ ফাইজুর রহমান, আহমেদ শফি চৌধুরী, ফাহিম আহমেদ ফারুক চৌধুরী, এম কবিরুজ্জামান ইয়াকুব, রোমানা শরিফ, সুরাইয়া রহমান ও আজিজুর রহমান।

এর পরদিন  ২৫ ফেব্রুয়ারি  আপিল বিভাগের চেম্বার জজ হাইকোর্টের রায় ২মার্চ পর্যন্ত স্থগিতাদেশ দিয়েছিল। আজ আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চ শুনানির পর হাইকোর্টের রায় বহাল রাখে।

আদালতে আবেদনকারীদের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার ফজলে নুর তাপস ও  মেহেদী হাসান চৌধুরী। ব্যাংকের পক্ষে ছিলেন ব্যারিস্টার আখতার ইমাম।

প্রসঙ্গত, কোম্পানিটির শেয়ারহোল্ডার শফিউদ্দিন আহমেদ চৌধুরী গত বছরের ২০ আগস্ট আট পরিচালকের পদের বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে একটি আবেদন দায়ের করেন। এ পরিপ্রেক্ষিতে আদালত এ রায় দিয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top