সকল মেনু

ভোলায় আ’লীগ-বিএনপির পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন

 ভোলা প্রতিনিধি: ভোলায় আসন্ন উপজেলা  নির্বাচন কেন্দ্র করে আওয়ামীলীগ ও বিএনপির পাল্টা পাল্টি সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। আওযামীলীগ সমর্থিত চেয়ারম্যান প্রার্থী মোশারেফ হোসেনের কর্মী সভায় এবং বিএনপি সমর্থিত প্রার্থী মোঃ ফারুক মিয়ার নেতা-কর্মীদের উপর হামলার প্রতিবাদে ২ মার্চ ভোলায় উভয় গ্রুপের সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।
আসন্ন উপজেলা নির্বাচনে আ’লীগ সমর্থিত প্রার্থী মোঃ মোশারেফ হোসেনের ছোট ভাই কাচিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জহুরুল ইসলাম নকীব ২ মার্চ সকাল ১১ টায় ভোলা প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন করেন। সংবাদ সম্মেলনে তিনি অভিযোগে জানান,  বিকাল ৫টায় শহরের বাপ্তা ইউনিয়নের চেয়ারম্যান ইয়ানুর রহমান বিপ্লব মোল্লার সভাপতিতে ইউনিয়ন পরিষদ চত্বরে চেয়ারম্যান প্রার্থী মোশারেফ হোসেনের পক্ষে কর্মী সভা চলছিল। এসময় জেলা ছ্ত্রাদলের সভাপতি আল আমিনের নেতৃত্বে নিরব মেম্বার, কুট্রি কবীর, ইয়ারুল আলম লিটন ও কায়েদসহ একদল সশস্ত্র সন্ত্রাসী মোশারেফ হোসেনের কর্মী-সমর্থকদের উপর অতর্কিত হামলা  চালায়।

এতে তাদের ১০-১২ জন কর্মী আহত হয়। তখন ওই সমস্ত সন্ত্রাসীদের এলাকাবাসীসহ নেতা-কর্মীরা প্রতিরোধ গড়ে তুললে তারা আরো বেপরোয়া হয়ে উঠে। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। তিনি আরো অভিযোগ করেন, ওই সময় সন্ত্রাসীরা সমাবেশে নেতা-কর্মীদের লক্ষ করে গুলি বর্ষণ করে।
অপরদিকে জেলা বিএনপি কার্যালয়ে দুপুর ১২টায় বিএনপি সমর্থিত প্রার্থী মোঃ ফারুক মিয়া এক সংবাদ সম্মেলনের আযোজন করেন। সংবাদ সম্মেলনে তিনি অভিযোগ করেন, উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে ভোলার বাপ্তা, ভেলুমিয়া, ধনিয়া, উত্তর দিঘলদী, রাজাপুর ও শিবপুর ইউনিয়নের বিভিন্ন স্থানে তার সমর্থিত নেতা-কর্মীদের উপর হামলা-মারধর, নির্বাচনী পোস্টার লাগাতে বাঁধা, প্র্রচার মাইক ভাংচুর ও ভোট না দেয়ার হুমকী প্রধান করে আসছে সরকার দলীয় সন্ত্রাসীরা। তিনি আরো বলেন, নির্বাচন যতই ঘনিয়ে আসছে ততই হামলা নির্যাতন বেড়েই চলছে।

ফারুক মিয়া বলেন, লালমোহন, বোরহানুদ্দিন উপজেলার মত ভোলা সদর উপজেলা নির্বাচনেও আওয়ামীলীগ সমর্থিত প্রার্থীরা প্রশাসন ও পেশী শক্তি ব্যাবহার করে জয়লাভের পায়তারা করছে। প্রশাসন ও নির্বাচন কমিশনসহ সকল দপ্তরের কর্মকর্তাদের প্রতি নির্বাচনকে সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ করতে সকল ধরনের ব্যবস্থা নেয়ার জন্য অনুরোধ জানিয়েছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top