সকল মেনু

প্রতিবন্ধীদেরকে প্রযুক্তির অগ্রগতির ধারায় সামিল করতে হবে : আইসিটি প্রতিমন্ত্রী

বিজ্ঞান ও প্রযুক্তি প্রতিবেদক, ঢাকা, ১ মার্চ (হটনিউজ২৪বিডি.কম) :  তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি বলেছেন, তথ্য-প্রযুক্তির এ বিপ্লবের যুগে। সবাইকে এ ধারায় সামিল করতে হবে। প্রযুক্তি মানুষের কল্যাণের জন্য। এ সেবায় সবাই উপকৃত হবে, জীবনে আসবে গতি ও স্বাচ্ছন্দ্য এ বোধ সবার চেতনায় জাগাতে হবে। ‘সকলের জন্য প্রযুক্তি’ এ মন্ত্রকে স্বার্থক করতে তথ্য-প্রযুক্তি বিশেষজ্ঞসহ সবাইকে এগিয়ে আসতে হবে।
রাজধানীর আগারগাঁওস্থ বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল (বিসিসি) কনফারেন্স কক্ষে বিকেআইআইসিটি আয়োজিত ‘Basic `Computer Course for Persons with Hearing & Speech Disabilities’ শীর্ষক প্রশিক্ষণ কোর্সের সমাপনী ও সার্টিফিকেট বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।

বিসিসি’র নির্বাহী পরিচালক এসএম আশফাক হুসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তৃতা করেন, সিএসআইডি’র নির্বাহী পরিচালক খন্দকার জহুরুল আলম, বিসিসি’র পরিচালক এনমামূর কবির। স্বাগত বক্তৃতা করেন কিকেআইআইসিটি’র (বাংলাদেশ-কোরিয়া ইনস্টিটিউট অফ ইনফরমেশন এন্ড কমিউনিকেশন টেকনোলজি) পরিচালক মো. হারুনুর রশীদ।
বিসিসি’র প্রতিষ্ঠান বিকেআইআইসিটি বিনা ফিতে আইসিটি বিষয়ক প্রশিক্ষণ প্রদান করে, ঢাকাসহ ৬টি বিভাগীয় শহরের প্রশিক্ষণ কেন্দ্রে প্রতিটি ব্যাচে প্রতিবন্ধীকে ফ্রি প্রশিক্ষণ প্রদান করা হয়, বছরে ১টি ব্যাচ শুধুমাত্র প্রতিবন্ধীদের জন্য ব্যবস্থা করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top