সকল মেনু

আগামীকাল রোববার খোলা থাকবে মেলা

বিজ্ঞান ও প্রযুক্তি প্রতিবেদক, ঢাকা, ১ মার্চ (হটনিউজ২৪বিডি.কম) : আগামীকাল সাপ্তাহিক ছুটি থাকলেও চলবে ‘সিটি আইটি মেলা ২০১৪’। “বিশ্বকাপের খেলা-প্রযুক্তির মেলা” শ্লোগান নিয়ে দেশের একক বৃহত্তম কম্পিউটার বাজার বিসিএস কম্পিউটার সিটিতে নানা আয়োজনের এ মেলা চলছে নানা আয়োজন। প্রতিদিনই নতুন নতুন বিভিন্ন পণ্যে পাওয়া যাচ্ছে বিশেষ ছাড়। পণ্যের সঙ্গেও থাকছে আকর্ষনীয় সব উপহার। বিসিএস কম্পিউটার সিটির বার্ষিক এ মেলা চলবে ৮ মার্চ পর্যন্ত। প্রদর্শনীতে বিভিন্ন পণ্যের ওপরে বিশেষ মূল্যছাড়ের পাশাপাশি তথ্যপ্রযুক্তির সর্বাধুনিক পণ্যের সমাহার ছাড়াও বিশ্বের সনামধন্য প্রতিষ্ঠানের সুসজ্জিত প্যাভিলিয়ন। বিসিএস কম্পিউটার সিটির নিচ তলায় সজ্জিত মঞ্চে প্রতিদিন থাকছে সেলিব্রেটি শো। এ ছাড়াও প্রতিযোগিতার মধ্যে আছে শিশু চিত্রাঙ্কন, গেমিং, ডিজিটাল ফটোগ্রাফি, বিতর্ক, কুইজ এবং রক্তদান কর্মসূচি ছাড়াও বেশ কিছু ভিন্নধর্মী আয়োজন।

মেলায় ড্রীমল্যান্ড কম্পিউটার দিচ্ছে ১৪ হাজার ৭০০ টাকায় পিসি, সঙ্গে উপহার হিসেবে থাকছে হেড ফোন। এছাড়া অন্যান্য পিসির সঙ্গে উপহার হিসেবে পাওয়া যাবে এন্টি ভাইরাস। স্পিড টেকনোলেজি দিচ্ছে ইডিফোয়া স্পিকারের সাথে পাঁচ শতাংশ এবং ই-স্ক্যান এন্টিভাইরাসের সঙ্গে ২৫ শতাংশ ছাড়। সঙ্গে থাকছে বিশেষ উপহার। ক্যানন পণ্যের পরিবেশক জে.এ.এন অ্যাসোসিয়েটস প্রিন্টারে দিচ্ছে আকর্ষণীয় মূল্য ছাড়। ক্যানন পিক্সমা এমজি৩১৭০ ইঙ্কজেট মাল্টি-ফাংশন প্রিন্টার পাওয়া যাবে ৮ হাজার টাকায় এবং ক্যানন পিক্সমা ই-৫১০ ইঙ্কজেট অল-ইন-ওয়ান প্রিন্টার পাওয়া যাবে ৯ হাজার টাকায়। এছাড়া ক্যানন এলবিপি ৬২০০ডি লেজার প্রিন্টার পাওয়া যাবে ৯ হাজার ৫০০ টাকায়। এছাড়াও ক্যানন পিক্সমা ৬১৭০ ইঙ্কজেট মাল্টিফাংশন প্রিন্টার পাওয়া যাবে ১৬ হাজার টাকায়। এই প্রিন্টারটির পূর্বমূল্য ছিল ২০ হাজার টাকা। এই প্রিন্টারে পাওয়া যাবে দিয়ে ফ্যাক্স, ফটোকপি, এবং ব্লুটুথ সুবিধা।

ক্যানন ইমেজ ক্লাস মাল্টিফাংশন ৩০১০ লেজার প্রিন্টার পাওয়া যাবে ১৮ হাজার ৫০০ টাকায়। প্রতিটি প্রিন্টারের সাথে থাকছে একটি ফ্রি টি-শার্ট। এসার এর বাংলাদেশ পরিবেশক এক্সিকিউটিভ টেকনোলজিস মেলা উপলক্ষে সকল এসার পণ্যেই দিচ্ছে ছয় হাজার টাকা পর্যন্ত মূল্যছাড়। এর সাথে মেলাতে এসারের যে কোন নেটবুক, নোটবুক বা ট্যাবলেট পিসি কিনলেই ক্রেতা পাওয়া যাবে মাউস, ৮জিবি পেন ড্রাইভ, স্পিকার, প্রিন্টার, ৫০০জিবি পোর্টেবল হার্ড ড্রাইভ, থ্রিজি মোডেম সহ নানাবিধ আকর্ষণীয় পুরষ্কার। এছাড়া প্রতিটি এসার নেটবুক, নোটবুক বা ট্যাবলেট পিসির সাথে থাকছে একটি র‌্যাফেল ড্র কুপন। মেলা শেষে ড্র এর মাধ্যমে তিনজন ভাগ্যবান ক্রেতা জিতে নেবেন সিঙ্গাপুর, মালয়শিয়া ও নেপাল এর রিটার্ন প্লেন টিকেট।
এর আগে গত শুক্রবার মেলার তৃতীয় দিনেও অনুষ্ঠিত হয়েছে গেমিং প্রতিযোগিতা। এছাড়া বিভিন্ন পৃষ্ঠপোষক প্রতিষ্ঠানের আয়োজনও অনুষ্ঠিত হয়। ছুটির দিন থাকায় ছিলো মেলায় নানা বয়সী দর্শনার্থীদের ভিড়। মেলায় ঘুরতে আসা বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী সায়মা তাহের জানান, ‘বিসিএস কম্পিউটার সিটির এ কম্পিউটার বাজারে প্রায়ই আসা হয়। তবে মেলায় যেহেতু নানা ধরনের পণ্যে ছাড় এবং উপহার পাওয়া যায় তাই মেলা চলাকালীন সময়ে ল্যাপটপ কিনতে এসেছি।’ বন্ধুরা মিলে আরো নানা ধরনের পণ্য ঘুরে ঘুরে দেখছিলেন আরেকদল শিক্ষার্থী। মেলার এমন আয়োজন আর দর্শকদের চাহিদার কথা মাথায় রেখে প্রতিদিনই মেলায় নানা ধরনের পণ্যে যেমন ছাড় দেওয়া হচ্ছে তেমনি উপহারও দেয়া হচ্ছে বলে জানালেন মেলার আহ্বায়ক ও বিসিএস কম্পিউটার সিটির মহাসচিব এ এন এম কামরুজ্জামান। তিনি বলেন, ‘দর্শকদের জন্য এ মেলা। আমরা চাই দর্শকরা মেলায় এসে নানা ধরনের সুবিধার প্রযুক্তি পণ্য যাতে সহজে কিনতে পারেন। পাশাপাশি মেলা উপলক্ষ্যে যে ধরনের নতুন নতুন প্রযুক্তি পণ্য বাজারে এসেছে সেগুলোও দেখতে পারেন।’

মেলায় আজও গিগাবাইটের সৌজন্যে অনুষ্ঠিত হয়েছে গেমিং প্রতিযোগিতা। এছাড়া মেলায় এইচপি, বিকাশ, এবং অ্যাভিরা বিভিন্ন ধরনের কুইজসহ অন্যান্য প্রতিযোগিতামূলক আয়োজন করেছে। মেলা উপলক্ষ্যে বাইনারি লজিক ইন্টেলের নতুন প্রযুক্তির কোর আই৩ সিলেরন ভিত্তিক ছোট কম্পিউটার এনইউসি নিয়ে এসেছে। ৪*৪ আকৃতির এর দাম ৪২ হাজার টাকা। কোরআই৩ পাশাপাশি পাওয়া যাবে সেলেরন প্রসেসরেও। দাম ২৫ হাজার টাকা। এছাড়া ট্যাবলেট পিসি পাওয়া যাবে ৮ হাজার ৫০০ টাকায় এবং সঙ্গে উপহার হিসেবে থাকছে ব্যাগ ও কিবোর্ড। আজ মেলায় স্রেলিব্রেটি শোতে থাকছে অভিনেতা ও নাট্য পরিচালক কচি খন্ডকার এবং গুনিজন সম্মননায় থাকবেন এনটিভির প্রধান বার্তা সম্পাদক খায়রুল আনোয়ার। আজ আরো থাকছে বিকাশ, অ্যাভিরা ও আসুস এর ইস্টেজ শো।মেলায় প্রতিদিনের প্রবেশ টিকেটের উপর থাকছে নানা আকর্ষনীয় পুরস্কার। এতে প্রথম পুরস্কার থাকবে ট্যাবলেট পিসি, দ্বিতীয় পুরস্কার থাকছে ডিজিটাল ক্যামেরা এবং তৃতীয় পুরস্কার থাকছে বিশ্বকাপের টিকেট। এছাড়া মেলার শেষ দিনের মেগা পুরস্কার হিসেবে থাকছে মোটর সাইকেল, এল.সি.ডি টিভি, ল্যাপটপ কম্পিউটার, ডিজিটাল ক্যামেরা, ট্যাবলেট পিসি, প্রিন্টার, ওয়াইফাই রাউটার, বিশ্বকাপের টিকেট, ৮ জিবি পেনড্রাইভ এবং বিশ্বকাপের জার্সি। মেলা শেষের মেগা পুরস্কার পেতে আগত দর্শকদের টিকেট সংরক্ষনের অনুরোধ জানিয়েছেন মেলা কর্তৃপক্ষ। মেলায় সকল প্রবেশ টিকেট নিয়ে শেষ দিন মেগা পুরস্কারের র‌্যাফেল ড্র অনুষ্ঠিত হবে।

এর আগে গতকাল প্রবেশ টিকেটের উপর র‌্যাফেল ড্র অনুষ্ঠিত হয়। গতকাল প্রথম পুরস্কার পেয়েছে তারেক হোসাইন (৮৫৫৩),দ্বিতীয় পুরস্কার উজ্জল (১৬৭৯২) এবং তৃতীয় পুরস্কার আবুল হাসনাত (৮৮১১)
প্রদর্শনীতে প্রবেশমূল্য ১০ টাকা। প্রতিবারের মতো এবারও মেলায় শিক্ষার্থীরা পরিচয়পত্র দেখিয়ে বিনামূল্যে প্রবেশের সযোগ পাবে। এ ছাড়াও প্রতিবন্ধীরা বিনামূল্যে মেলায় প্রবেশে অগ্রাধিকার পাবেন। প্রতিদিন প্রবেশ টিকেটের ওপর র‌্যাফেল ড্রয়ের মাধ্যমে দেওয়া হবে প্রতিদিন এলসিডি টিভি, ল্যাপটপ, ডিজিটাল ক্যামেরাসহ লক্ষ লক্ষ টাকার আকর্ষণীয় পুরস্কার।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top