সকল মেনু

কথা না বলে চুপ রইলেন মজিনা

বরিশাল, ২৮ ফেব্রুয়ারি (হটনিউজ২৪বিডি.কম) : বাংলাদেশের বর্তমান সরকার নিয়ে নানা সময় অনেক কথা বললেও শুক্রবার বরিশালে এ বিষয়ে কথা বলতে রাজি হলেন না ঢাকায় নিযুক্ত যুক্তরাষ্ট্রের ড্যান ডব্লিউ মজিনা।

এ বিষয়ে সাংবাদিকদের প্রশ্নে মজিনা বলেন, বাংলাদেশ সরকার নিয়ে যুক্তরাষ্ট্রের দক্ষিণ এশিয়া বিষয়ক মন্ত্রী নিশা বিশওয়ালই বলেছেন, আমি মন্তব্য করতে চাই না।

বরিশালে পাঁচ দিনের সফর শেষে শুক্রবার বিকাল সাড়ে তিনটায় সার্কিট হাউসের সম্মেলন কক্ষে যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত ড্যান ডব্লিউ মজিনা নিজেকে দায়মুক্ত করেন। তবে অন্যান্য বিষয়ে কথা বলতে তিনি কৃপণতা করেননি।

মজিনা বলেন, তেল, গ্যাস, কয়লা এসব খনিজ সম্পদে সমৃদ্ধ বাংলাদেশ। এসবের পাশপাশি বাংলাদেশের মানুষ সহনশীল, উদ্যোমী ও পরিশ্রমী বলে বিশ্বের মধ্যে তারা শ্রেষ্ঠ। এদেশ একদিন উন্নত রাষ্ট্রে পরিণত হবে।

তিনি বলেন, অনেকে প্রশ্ন তুলেছেন আমি কেন পুরো বাংলাদেশ সফর করে বেড়াচ্ছি। এর জবাবে বলছি, আমি কেবল ঢাকার রাষ্ট্রদূত নই; পুরো বাংলাদেশের রাষ্ট্রদূত। ২০১১ সালের ২৪ নভেম্বরে যোগদানের সময় তৎকালীন রাষ্ট্রপতিকে দেয়া প্রতিশ্রুতি অনুযায়ী পুরো বাংলাদেশ সফরে নেমেছি। যাতে এদেশ সম্পর্কে  জানতে পারি। আর আমেরিকার পরিচিতি বাংলাদেশের প্রত্যন্ত অঞ্চলে পৌঁছে দিতে পারি। যার ধারাবাহিতায় বরিশাল বিভাগ সফর করেছি।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে মজিনা বলেন, জিএসপি সুবিধা ফিরে পেতে রাষ্ট্রপতি বারাক ওবামার দেয়া প্রতিশ্রুতি রক্ষা করতে হবে।

সংবাদ সম্মেলনে বাংলাদেশ সরকার ও সফরকরা এলাকার স্থানীয় সরকার, প্রশাসন ও জনতাকে ধন্যবাদ জ্ঞাপন করেন মজিনা ।

এ সময় উপস্থিত ছিলেন ইউএসএইডের মিশন ডিরেক্টর মিজ জেনিনা জেরুজেলেস্কি, বরিশালের জেলা প্রশাসক মো. শহীদুল আলমসহ দূতাবাসের অন্য কর্মকর্তারা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top