সকল মেনু

ভুলগুলো শুধরে জয় চায় আফগানরা

ঢাকা, ২৮ ফেব্রুয়ারি (হটনিউজ২৪বিডি.কম) : ‘প্রত্যেকটা ম্যাচ আমরা জেতার জন্যই খেলি। কারণ আমরা আমাদের শক্তি ও সামর্থ্য দেখাতে চাই।

বিশ্বের সবচেয়ে সেরা দলগুলোর একটি হয়ে উঠতে চাই আমরা।’ চোখে হাজারো স্বপ্ন নিয়ে কথাগুলো বলছিলেন আফগানিস্তানের পেসার হামিদ হাসান।

বেশিদিন হয়নি ক্রিকেট খেলছে যুদ্ধবিধ্বস্ত দেশ আফগানিস্তান। ২০০৯ সালে ওয়ানডে স্ট্যাটাস পাবার পর মাত্র ২৮টি আন্তর্জাতিক ম্যাচ খেলা হয়েছে তাদের। এবারই প্রথমবারের মতো এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি) আয়োজিত এশিয়া কাপে খেলছে তারা।

প্রথম ম্যাচে প্রতিবেশি দেশ পাকিস্তানের কাছে ৭২ রানে হেরে গেলেও নিজেদের শক্তি ও সামর্থ্যরে প্রমাণ দিয়েছে আফগানরা।  ছোটখাটো কয়েকটি ভুল না হলে পাকিস্তানকে হারিয়ে প্রথম ম্যাচেই বিজয়ের নিশান উড়াতে পারতো তারা। শনিবার এশিয়া কাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে স্বাগতিক বাংলাদেশের মুখোমুখি হবে আফগানিস্তান।

বাংলাদেশকে বেশ শক্ত প্রতিপক্ষ মেনে আফগানিস্তানের পেসার হামিদ হাসান শুক্রবার অনুশীলন শেষে বলেন, ‘বাংলাদেশকে হারানোর যোগ্যতা আছে আমাদের। আর বাংলাদেশকে হারানোর অর্থ এই টুর্নামেন্টে অংশগ্রহণকারী সব দলের সঙ্গে লড়াই করার মতো যোগ্যতা আমাদের আছে।’

আত্মবিশ্বাসী কন্ঠে হামিদ হাসান আরো বলেন, ‘আমরা বাংলাদেশের সঙ্গেও ভালো খেলবো। প্রথম ম্যাচেও আমরা ভালো খেলেছি। কিছু ভুলের জন্যে দুর্ভাগ্যবশত হেরেছি আমরা। গত ম্যাচের কথা মনে রেখে, ভুলগুলো এড়িয়ে শনিবার খুব ভালোভাবেই পারফরম করবো আমরা এবং বাংলাদেশকে হারাতে পারবো।’

ডান হাতি এই পেসার বাংলাদেশে এসে বিপিএল খেলেছেন বরিশাল বার্নাসের হয়ে। বাংলাদেশের মাটিতে খেলা প্রসঙ্গে তিনি বলেন, ‘বিপিএলে বাংলাদেশি খেলোয়াড়দের সঙ্গে অনেক ম্যাচ খেলেছি। এখানকার ঘরোয়া ক্রিকেটেও আমাদের দলের অনেক খেলোয়াড় অংশ নিচ্ছেন। বাংলাদেশের কন্ডিশন এবং খেলোয়াড়দের সম্পর্কে তাই ভালো ধারণা আছে আমাদের। তাতে নিশ্চই শনিবারের ম্যাচে কিছু সুবিধা হবে আমাদের।’ নিজেদের বোলিংয়ের পাশাপাশি ব্যাটিং শক্তিকেও বেশ গুরুত্ব দিচ্ছেন তিনি।

হামিদ হাসান বলেন, ‘ব্যাটিং, বোলিং, ফিল্ডিং সব ক্ষেত্রের মেধাবী ও প্রতিভাবান খেলোয়াড়দের সমন্বয়ে আমাদের এই দল গঠিত। অর্থ্যাৎ আমরা বোলিংনির্ভর দল নই। কিন্তু ব্যাটিং লাইনআপের কিছু ছোট ভুলের জন্য বৃহস্পতিবারের ম্যাচ জিততে পারিনি আমরা।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top