সকল মেনু

প্রাণের মেলায় বিদায়ের সুর

ঢাকা, ২৮ ফেব্রুয়ারি (হটনিউজ২৪বিডি.কম) : প্রাণের মেলা হিসেবে পরিচিত বাংলা একাডেমির অমর একুশে বইমেলা শেষ হচ্ছে আজ। আজ শুক্রবার সাপ্তাহিক ছুটির দিন। তাই অফিস কোন বাধা হয়ে থাকবে না মেলায় আসার জন্য। সকাল ১১টা থেকে রাত নয়টা পর্যন্ত খোলা থাকবে মেলা। শেষ বারের মত ঢুঁ মারার সুযোগ পাবেন বইপ্রেমীরা। লেখক-পাঠকদের আড্ডা, বই বেচাকেনা আর বইপ্রেমী-দর্শনার্থীর ভিড়ে শেষবারের মতো জ্বলে উঠবে আজ বইমেলা।

এদিকে গতকাল বিকাল থেকেই মানুষের ঢল নেমেছিল বইমেলায়। সবার হাতে হাতে বই। স্টলে বইপ্রেমীদের ভিড়। বই কিনে সবাই হাসিমুখে বাড়ি ফিরছেন। ভিড় ঠেলে, স্টলের সামনে দীর্ঘসময় অপেক্ষা করে বই সংগ্রহ করেছেন সবাই। মা-বাবা, ছেলে-মেয়েদের নিয়ে ঘুরে ঘুরে কিনেছেন বই। কেউ কেউ ছবি তুলেছেন মেলায় আসা প্রিয় লেখকের সঙ্গে, নিচ্ছেন অটোগ্রাফ। ছবি তুলছেন ভাষা শহীদদের প্রতিকৃতির সামনে দাঁড়িয়ে।

বন্ধুদের নিয়ে মেলা প্রাঙ্গণ ঘুরে আড্ডায় দিন কাটিয়েছেন কলেজ-বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। প্রকাশকরাও শেষবারের মত নতুন প্রকাশনা আর শেষ হয়ে যাওয়া বইয়ের নতুন মুদ্রণ নিয়ে দৌড়-ঝাপ দিচ্ছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top