সকল মেনু

লজ্জায় লাল হয়ে গেলেন রাহুল গান্ধী

আন্তর্জাতিক ডেস্ক, ২৭ ফেব্রুয়ারি (হটনিউজ২৪বিডি.কম) :  অবাক হলেন রাহুল গান্ধী। গালে ও কপালে চুমু। লজ্জায় অনেকটা লালই হয়ে গেলেন রাহুল গান্ধী। কেননা মোটেও এটা প্রত্যাশিত ছিল না তার কাছে।

বুধবার আসামের জোড়হাত শহরের প্রায় ৬০০ নারীর একটি স্বনির্ভর গ্রুপের সঙ্গে আলোচনা করছিলেন কংগ্রেসের সহসভাপতি রাহুল গান্ধী। এ সময় কয়েকজন নারী তার সঙ্গে করমর্দন করেন। এরই মধ্যে একজন তার গালে চুমু দেন।

রাহুল সেখানে উপস্থিত নারীদের বলেন, ‘নারীরা প্রধানমন্ত্রী বা মুখ্যমন্ত্রী সবই হতে পারেন, কেননা তাদের সেই যোগ্যতা রয়েছে। নারীদের রয়েছে অনেক আত্মবিশ্বাস, ক্ষমতা, ধৈর্য ও মেধা।’

এক প্রশ্নের জবাবে রাহুল বলেন, রাজ্যসভায় নারীদের জন্য ৫০ শতাংশ ও পার্লামেন্টে ৩৩ শতাংশ আসন সংরক্ষণ করা উচিত। তিনি আরো বলেন, উত্তর-পূর্বাঞ্চলের নারীরা অন্যদের চেয়ে বেশি মেধাবী ও সাহসী।

ওই আলোচনায় কংগ্রেসের সহসভাপতি বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগের মাধ্যমে নারীদের ক্ষমতায়নের লক্ষ্যে নতুন স্কিম ও সেন্টার চালুর আশ্বাস দেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top