রাজনীতি

সন্ত্রাসকবলিত এলাকায় পুনরায় নির্বাচনের দাবি ফখরুলের

ঢাকা, ২৭ ফেব্রুয়ারি (হটনিউজ২৪বিডি.কম) : সারা দেশে যেসব উপজেলায় ভোটকেন্দ্রে সন্ত্রাসের ঘটনা ঘটেছে সেসব কেন্দ্রে পুনরায় নির্বাচন দিতে হবে।

এই দাবি জানালেন, বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বৃহস্পতিবার দলটির প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মাজারে পুষ্পস্তবক অর্পন শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

তিনি বলেন, নির্বাচন কমিশন ঐসব এলাকায় কার্যকর পদক্ষেপ নিতে ব্যর্থ হয়েছেন। তারা নিরপেক্ষতার প্রমান দিতেও ব্যর্থ। হয় তারা যোগ্য নন, নতুবা চেষ্টাই করেননি। আইনশৃঙ্খলা বাহিনীও ভূমিকা নিতে ব্যর্থ হয়েছেন।

আর এ সুযোগে আওয়ামী লীগ সমর্থকরা চর দখলের মতো কেন্দ্র দখল করেছে বলে অভিযোগ করেন ফখরুল। তিনি আরো অভিযোগ করেন, কোনো কোনো উপজেলার সবগুলো ভোটকেন্দ্রই দখল করে নিয়েছে তারা।

আওয়ামী লীগ তার অতীতের বাকশালের স্বরূপে ফিরে এসেছে মন্তব্য করে ফখরুল বলেন, তাদের এমন ভোট জালিয়াতির নজির অতীতেও ছিল। এ নির্বাচনকে ঘিরে তারা যে অনৈতিক চরিত্রের বহিঃপ্রকাশ ঘটিয়েছে এতে প্রমানিত হয়েছে তাদের অধীনে কোনো নির্বাচন সুষ্ঠু হতে পারে না।

বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব) হাফিজ উদ্দিন আহমদের কারামুক্ত উপলক্ষে দলটির প্রতিষ্ঠাতার মাজারে শ্রদ্ধা জানাতে গিয়েছিলেন মির্জা ফখরুল।