সকল মেনু

স্বেচ্ছাচারিতা করে মনোনয়ন বাতিল করা হয়েছে : কাদের সিদ্দিকী

টা)ঙ্গাইল, ২৬ ফেব্রুয়ারি (হটনিউজ২৪বিডি.কম : কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী বলেছেন, ‘বাংলাদেশ ব্যাংকের ১৪ নম্বর ক্রোড়পত্রে পরিষ্কার লেখা আছে, ঋণ গ্রহণকারীদের ঋণ পূর্ণ তফসিল করার জন্য যে নিয়ম ছিল সেগুলোর কোনো কড়াকড়ি করা হবে না। ১৫ নম্বর তফসিলে তারা স্পষ্ট করে বলেছেন, গ্রাহক ও ব্যাংকের সঙ্গে আদান-প্রদান যোগাযোগের ভিত্তিতে তফসিল হবে। উনি সেটা না করে ব্যাংকের কথা ধরে আমার মনোনয়ন বাতিল করেছেন।

এটা স্বেচ্ছাচারিতার মাধ্যমে করা হয়েছে। আমরা এ সিদ্ধান্তের বিরুদ্ধে আইনগত পদক্ষেপ নেব।’ বুধবার দুপুরে টাঙ্গাইল ৮ (বাসাইল-সখীপুর) আসনের উপনির্বাচনে তার মনোনয়ন বাতিল করার পর নিজ বাসভবনে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। তিনি বলেন, ‘প্রহসনের দশম জাতীয় নির্বাচনে অংশগ্রহণ না করলেও কৃষক শ্রমিক জনতা লীগের জন্মস্থানে উপনির্বাচন হওয়ায় আমরা টাঙ্গাইল-৮ (বাসাইল-সখীপুর) উপনির্বাচনে অংশ নিতে চেয়েছিলাম। আর তাই আমরা মনোনয়নপত্র দাখিল করে আজকের যাচাই-বাছাইয়ে অংশ নিয়েছিলাম। গেজেটে স্পষ্ট লেখা আছে, নগদ, ব্যাংকড্রাফট ও ট্রেজারি চালান যেকোনোভাবে জামানত দেওয়া যাবে। সরকার চায় না, আমরা সংসদে যাই।

আর আমরাও সাবেক সাংসদের মৃত্যুজনিত কারণে আসনটি খালি না হলে নির্বাচনে যেতাম না। আমরা আন্দোলনের অংশ হিসেবে এই নির্বাচনে অংশ নিতে চেয়েছি।’ সরকারকে উদ্দেশ করে তিনি বলেন, ‘যদি সরকার মনে করে, তারা একাই সংসদে থাকবে, যা খুশি তা-ই করবে, সেটা তাদের ব্যাপার। আর যদি মনে করে, সুষ্ঠু নির্বাচন হবে, নিরপেক্ষ নির্বাচন হবে, সেটা ভিন্ন বিষয়। এটা জাতীয় নয়, এটা উপনির্বাচন। আর উপনির্বাচনের মধ্য দিয়ে আমাদের দল গামছার জন্ম, কৃষক শ্রমিক লীগের জন্ম। তাই আমরা আরেকটা উপনির্বাচনে অংশ নিতে চেয়েছিলাম।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top