সকল মেনু

চাঁদপুরে ২৪৫টি কেন্দ্র ঝুঁকিপূর্ণ

চাঁদপুর, ২৫ ফেব্রুয়ারি (হটনিউজ২৪বিডি.কম) : আগামি ২৭ ফেব্রুয়ারি চাঁদপুরের পাঁচটি উপজেলা- চাঁদপুর সদর, হাইমচর, ফরিদগঞ্জ, মতলব উত্তর ও মতলব দক্ষিণ উপজেলার নির্বাচন অনুষ্ঠিত হবে। এসব উপজেলার ৩৯৮টির মধ্যে ২৪৫টি ভোটকেন্দ্রই ঝুঁকিপূর্ণ।

মতলব দক্ষিণ উপজেলার প্রায় সবকটি ভোটকেন্দ্রই ঝুঁকিপূর্ণ। উপজেলার নির্বাচনে শতকরা ৬৫ভাগ ভোটকেন্দ্র ঝুঁকিপূর্ণ থাকায় বাড়তি নিরাপত্তা ব্যবস্থা নিয়ে নিশ্চিত করতে হিমশিম খেতে হচ্ছে পুলিশ প্রশাসনকে। এসব এলাকায় বাড়ানো হয়েছে গোয়েন্দা সংস্থার গোপন নজরদারি।

জেলা পুলিশের বিশেষ শাখার নির্ভরযোগ্য সুত্রে জানা যায়, চাঁদপুর সদরের ১২৬টি ভোটকেন্দ্রের মধ্যে ৬৫টি, ফরিদগঞ্জের ১০৫টির মধ্যে ৫৮টি, মতলব উত্তরের ৮৫টির মধ্যে ৫২টি আর হাইমচরের ৩১টি ভোটকেন্দ্রের মধ্যে ঝুঁকিপূর্ণ অবস্থায় রয়েছে ২২টি। এসব ভোটকেন্দ্রে ভোটগ্রহণের দিন অধিক নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করতে ইতোমধ্যে ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানালেন চাঁদপুর জেলা পুলিশের বিশেষ শাখার ডিআইও-১ (ওসি) মিজানুর রহমান।

তিনি জানান, ঝুঁকিপূর্ণ প্রতিটি কেন্দ্রে ১৫ থেকে ১৬ জন পুলিশ ও আনসার সদস্য। তারা ভোট গ্রহণের আগের দিন সন্ধ্যা থেকে ভোট সম্পন্ন হওয়া পর্যন্ত দায়িত্বে থাকবেন।

চাঁদপুরের পুলিশ সুপার আমীর জাফর জানান, প্রতিটি ভোটকেন্দ্রেই নিরাপত্তা ব্যবস্থা থাকবে নিশ্ছিদ্র। চরাঞ্চলের ভোটকেন্দ্রে পুলিশের পাশাপাশি কোস্টগার্ড সদস্যরাও নিরাপত্তার দায়িত্বে থাকবেন। এছাড়া সেনা সদস্যরা তো থাকবেনই।

জেলা প্রশাসক ইসমাইল হোসেন জানান, সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণের জন্যে সকল প্রস্তুতি শেষ করা হয়েছে। ভোটচলাকালে ভ্রাম্যমান আদালতের কার্যক্রম পরিচালনার জন্যে নির্বাহী ম্যাজিস্ট্রেটরা দায়িত্বে থাকবেন। ইতোমধ্যে সেনা সদস্যরা চাঁদপুর পৌছেছে বলেও জানান তিনি।

আগামি ২৭ জানুয়ারি অনুষ্ঠিতব্য নির্বাচনে চাঁদপুরের ৫ উপজেলায় ৯ লাখ ৬৫ হাজার ৯৫০ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এসব এলাকায় মোট প্রার্থীর সংখ্যা ৫৫ জন। ৩৯৭টি কেন্দ্রে ২ হাজার ৬১৬টি বুথ থাকবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top