সকল মেনু

সাবেক ভূমিমন্ত্রীকে শোকজ, ৩ আ.লীগ নেতা বহিষ্কার

জামালপুর, ২৩ ফেব্রুয়ারি (হটনিউজ২৪বিডি.কম) : জামালপুর সদর-৫ আসনের এমপি ও সাবেক ভূমিমন্ত্রী আলহাজ রেজাউল করিম হীরা এমপিকে শোকজ ও ৩ আওয়ামী লীগ নেতাকে বহিষ্কার করেছে জেলা আওয়ামী লীগ।

শনিবার রাত ১১টায় জামালপুর সার্কিট হাউজে এ ঘটনা ঘটে।

বহিষ্কৃত তিন আওয়ামী লীগ নেতা হলেন- সাবেক উপজেলা চেয়ারম্যান অধ্যাপক মো. আব্দুল হামিদ, সদর আওয়ামী লীগের সহ-সভাপতি আফজাল হোসেন বিদ্যুত ও অ্যাডভোকেট হামিদুর রহমান।

দলীয় সূত্র জানায়, ১৯ ফেব্রুয়ারি বুধবার  নির্বাচনী কাজে দায়িত্বশীল নেতাদের সঠিক ভূমিকা পালন না করা এবং ওই সমস্ত নেতাদের নিজ নিজ এলাকার কেন্দ্রগুলোতে পরাজয় হওয়ায় জেলা আওয়ামী লীগ রাতে জামালপুর সার্কিট হাউজে এক জরুরি বর্ধিত সভার আয়োজন করে।

বর্ধিত ওই সভা জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অ্যাডভোকেট বাকী বিল্যাহর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সভায় মোট ৭১ সদস্যে কমিটির মধ্যে ৫৭ জন উপস্থিত ছিলেন। কিন্তু সাবেক ভুমিমন্ত্রী ও সদর আসনের এমপি উপস্থিত ছিলেন না। এতে সভায় প্রচণ্ড ক্ষোভ প্রকাশ করে ও উপস্থিত নেতাদের মতমতের ভিত্তিতে আব্দুল হামিদ, অ্যাডভোকেট হামিদুর রহমান ও আফজাল হোসেন বিদ্যুৎকে বহিষ্কার করা হয়।

এছাড়া একই অভিযোগে জেলা আওয়ামী লীগের প্রবীণ নেতা সাবেক ভূমিমন্ত্রী রেজাউল করিম হীরা এমপির দায়িত্ব অবহেলা এবং তার নিজস্ব কেন্দ্রগুলোতে দলীয় প্রার্থী পরাজিত হওয়ার আগামী ১৫ দিনের মধ্যে কারণ জানতে চেয়ে শোকজ করেছে জেলা কমিটি।

এ বিষয়ে জামালপুর জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অ্যাডভোকেট বাকী বিল্লাহ ঘটনার সত্যতা স্বীকার করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top