সকল মেনু

রাজশাহীতে স্কুল শিক্ষকের কারাদণ্ড

রাজশাহী, ২২ ফেব্রুয়ারি (হটনিউজ২৪বিডি.কম) : আপত্তিকর কবিতা প্রকাশের অভিযোগে রাজশাহীর গোদাগাড়ী উপজেলায় এক স্কুল শিক্ষকের দুই বছরের কারাদণ্ড প্রদান করেছেন ভ্রাম্যমাণ আদালত। 

দণ্ডপ্রাপ্ত স্কুল শিক্ষকের নাম এসএম তিতুমীর। তিনি উপজেলার পিরিজপুর হাইস্কুলের সহকারী শিক্ষক। শনিবার সন্ধ্যায় ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও গোদাগাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা খালেদ হোসেন এ দণ্ড দেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ২১ ফেব্রুয়ারি উপলক্ষে গোদাগাড়ী উপজেলা সদরে বইমেলার আয়োজন করা হয়। বইমেলায় সাহিত্যধারা নামের একটি সংগঠনের ‘খেয়া’ পত্রিকায়  ধর্মীয় অনুভূতিতে আঘাত করে এমন একটি কবিতা প্রকাশ করা হয়। এসএম তিতুমীর ওই পত্রিকার সম্পাদক। বিষয়টি নিয়ে মেলায় আগত পাঠকদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়।

এর জের ধরে শনিবার দুপুরে এসএম তিতুমীরের শাস্তির দাবিতে বিক্ষুব্ধ জনতা পিরিজপুর হাইস্কুল ঘেরাও করে। এরপর ঘটনাস্থলে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও গোদাগাড়ী মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করেন।

গোদাগাড়ী মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) আবু মোকাদ্দেম আলী জানান, সন্ধ্যায় এসএম তিতুমীরকে ভ্রাম্যমাণ আদালতে হাজির করা হয়। আদালত তাকে দুই বছরের কারাদণ্ড প্রদান করেছেন। 

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top