সকল মেনু

সাকিবের অশালীন আচরণ, মিডিয়ায় তোলপাড়

ঢাকা, ২১ ফেব্রুয়ারি (হটনিউজ২৪বিডি.কম) :  ক্রিকেট বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার তিনি। আইপিএলে বাংলাদেশের একমাত্র ‘নিয়মিত’ প্রতিনিধি। এদেশের লাখো ক্রিকেটপ্রেমীর স্বপ্নের নায়কের নাম সাকিব আল হাসান। ড্রেসিংরুমে সতীর্থ ক্রিকেটারদের আদর্শও।

অথচ এই সাকিবই অভাবনীয়, অশোভনীয় আচরণ প্রদশর্ন করলেন ড্রেসিংরুমে! বৃহস্পতিবার শ্রীলংকার বিপক্ষে সিরিজের দ্বিতীয় ম্যাচের পর সাকিবের অশালীন আচরণে সকলেই হতবাক! আউট হয়ে ফিরে যাওয়ার পর তোয়ালে গায়ে ড্রেসিংরুমের ভিউইং এরিয়ায় বসেছিলেন তিনি। যা বারদুয়েক টিভি ক্যামারের মাধ্যমে মাঠের জায়ান্ট স্ক্রিন থেকে শুরু করে ভেসে ওঠে দেশ-বিদেশের টিভি সেটগুলোতেও। কিন্তু তৃতীয়বার ক্যামেরার লেন্স ঘুরতে দেখে বিরক্তি থেকে যে অশালীন ভঙ্গিটি করেন সাকিব, তা বিষ্ময়কর এবং হৃদয়বিদারক কিংবা তারও চেয়ে বেশি কিছু! উপরের ছবিটি দেখে তার কিছুটা নিজেই ভেবে নিন দর্শক!

সাকিব আল হাসানের অশোভনীয় আচরণের এটাই শুধু প্রথম দৃষ্টান্ত নয়। এর আগে ২০১১ বিশ্বকাপেও কান্ডজ্ঞানহীন এক আচরণের মাধ্যমে আলোচনায় এসেছিলেন তিনি।

শচীন টেন্ডুলকার কিংবা ব্রায়ান লারা। ক্রিকেটের আদর্শ। দশকের পর দশক দেশ আর ক্রিকেটকে উপহার দিয়ে গেছেন অসামান্য সব কীর্তি। এতদূর কেন? গত কয়েক সপ্তাহ ধরেই তো হাতছুয়া দুরত্বে অবস্থান করছেন শ্রীলংকার কিংবদন্তি ক্রিকেটার কুমার সাঙ্গাকারা। যেন ধৈর্য্য, শৌর্য-বীর্যের এক মূর্তপ্রতীক। বাংলাদেশের ক্রিকেটাররা যখন উইকেট বিলিয়ে দিয়ে আসা-যাওয়ার উন্মাদনায় মাতে। তখন চোখে আঙ্গুল দিয়ে স্বাচ্ছন্দে খেলে যান বয়সে ছত্রিশকেও ছাড়িয়ে যাওয়া সাঙ্গাকারা।

টেলিভিশন গুলোতে হরহামেশায় চোখে পড়ে ক্রিকেটারদের কিছু চমকপ্রদ বিজ্ঞাপন। সেখানে দেয়া হচ্ছে গুরুপত্বপুর্ণ সব টিপস, “জানো কিভাবে সেঞ্চুরি হাকাতে হয়?” ছক্কা হাকানোর কৌশলসহ দুর্দান্ত ক্যাচ নেয়ার জ্বলন্ত উদাহরণ।
আর মাঠে? রুগ্ন-পারফরম্যান্স উপহার দেয় কোটি কোটি মানুষের হৃদয়ের রক্তক্ষরণ। নিজেদের জ্বালানো প্রদীপ বার বার নিজেরাই নিভিয়ে দেশের মানুষের কোটি কোটি হৃদয়ের উচ্ছ্বাস আর উল্লাসকে মুহুর্তেই রুপান্তরিত করে হতাশায়।

তারপরও আশায় বুক বাধে এদেশের কোটি ক্রিকেটপ্রেমী। টেস্ট, টি-২০ সিরিজে ব্যর্থ বাংলাদেশ জয় পাবে শনিবারের শেষ একদিনের ম্যাচে। এশিয়া কাপের আগে মাতবে তারা আরেকটি জয়ের উচ্ছ্বাসে!

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top