সকল মেনু

শফীর মাদ্রাসায় মার্কিন দূতাবাসের দুই কর্মকর্তা

চট্টগ্রাম, ২০ ফেব্রুয়ারি (হটনিউজ২৪বিডি.কম) : চট্টগ্রামের হাটহাজারীতে হেফাজত ইসলামের আমির মাওলানা আহমদ শফীর মাদ্রাসার হেফাজত নেতাদের সাথে বৈঠক করেছেন মার্কিন দূতাবাসের দুই কর্মকর্তা।

গতকাল বুধবার রাতে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এই বৈঠকের কথা জানিয়েছে হেফাজতে ইসলাম।
বুধবার দুপুরে আড়াইঘন্টা ব্যাপী এই বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে উপস্থিত ছিলেন বাংলাদেশে মার্কিন দূতাবাসের রাজনৈতিক কর্মকর্তা ক্যাথলিন গিবিলিসকো এবং সহকারী রাজনৈতিক বিশেষজ্ঞ লুবাইন চৌধুরী মাসুম।

মার্কিন দূতাবাস কর্মকর্তাদের সাথে ছয় হেফাজত নেতা প্রায় আড়াই ঘন্টা বৈঠক করলেও সেই বৈঠকে উপস্থিত ছিলেন না হেফাজতে ইসলামীর আমীর মাওলানা শাহ আহমদ শফী।

হেফাজত নেতাদের মধ্যে বৈঠকে উপস্থিত ছিলেন হেফাজতের মহাসচিব মাওলানা জুনায়েদ বাবুনগরী, কেন্দ্রীয় নেতা ও মাহওলানা শাহ আহমদ শফীর পুত্র মাওলানা আনাস মাদানী, মুঈনুদ্দীন রুহী, আজিজুল হক ইসলামাবাদী, হাবীবুল্লাহ আজাদী, মুজাম্মেল হক ও আমিরের প্রেসসচিব মুনির আহমদ।

উল্লেখ্য, গত বছর ৫ মের ঢাকার শাপলা চত্বরে মহাসমাবেশ পর হাটহাজারী মাদ্রাসায় এই প্রথম যুক্তরাষ্ট্র দূতাবাসের কোনো কর্মকর্তার আগমন ঘটল।

মাদ্রাসায় হেফাজত নেতারা বৈঠক করার পর মাদ্রাসার বিভিন্ন কর্মকাণ্ড ঘুরে দেখেন মার্কিন কর্মকর্তারা।

বৈঠক প্রসঙ্গে মাওলানা শাহ আহমদ শফীর প্রেসসচিব মুনির স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, আমিরের কার্যালয়ে অনুষ্ঠিত বৈঠকে মার্কিন কর্মকর্তারা হেফাজত নেতৃবৃন্দের কাছে ১৩ দফা, সংগঠনের নীতি ও সাংগঠনিক তৎপরতা এবং ৫ মে শাপলা চত্বরের ঘটনার বিষয়ে বিস্তারিত জানতে চান। হেফাজত নেতারা এসব বিষয়ে তাদের বক্তব্য তুলে ধরে সংগঠনের অরাজনৈতিক ও শান্তিপূর্ণ অবস্থান সম্পর্কে তাদের অবহিত করেন।

হেফাজত নেতারা বলেন, হেফাজত ইসলামের তৎপরতা কাউকে ক্ষমতায় নেয়ার জন্য বা নামানোর জন্য নয়।
বিজ্ঞপ্তিতে বলা হয়, যুক্তরাষ্ট্রে মুসলিম নাগরিক পরিচালিত মাদ্রাসা সম্পর্কে জানতে এবং এ বিষয়ে অভিজ্ঞতা বিনিময় করতে বাংলাদেশের কওমী মাদ্রাসার নেতারা সে দেশ সফরে আগ্রহী কি না, তা জানতে চান দূতাবাস কর্মকর্তারা। তবে হাটহাজারী মাদ্রাসা পরিদর্শন ও হেফাজত নেতাদের সাথে বৈঠক প্রসঙ্গে মার্কিন দূতাবাসের কর্মকর্তাদের পক্ষ থেকে সংবাদ মাধ্যমকে কিছু জানানো হয়নি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top