সকল মেনু

আ.লীগ ৭, বিএনপি ৭ উপজেলায় জয়ী

ঢাকা, ১৯ ফেব্রুয়ারি (হটনিউজ২৪বিডি.কম) :  প্রথম দফায় উপজেলা পরিষদ নির্বাচনে এখন পর্যন্ত ১৫টি উপজেলার বেসরকারি ফলাফল পাওয়া গেছে। এরমধ্যে ৭টি উপজেলায় আওয়ামী লীগ, ৭টি উপজেলায় বিএনপি এবং ১টি উপজেলায় জামায়াত সমর্থিত প্রার্থী চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

মানিকগঞ্জ: শিবালয় উপজেলায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন- আলী আকবর (বিএনপি), ভোট পেয়েছেন ৪১৫৪৯টি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আব্দুর রহিম খান (আ.লীগ) ভোট পেয়েছেন ৩৩৭৫৬টি।

দৌলতপুর উপজেলায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন- তোজাম্মেল হক তোজা (বিএনপি), ভোট পেয়েছেন ৪৫১৪৬টি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নুরুল ইসলাম রাজা (আ.লীগ) ভোট পেয়েছেন ২৯৮৭৪টি।

শরীয়তপুর: ভেদরগঞ্জ উপজেলায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন- আনোয়ার হোসেন (বিএনপি)।

জাজিরা উপজেলায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন- মোবারক আলী শিকদার (আ.লীগ)।

ডামুড়া উপজেলায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন- আলমগীর হোসেন মাঝি (আ.লীগ)।

কিশোরগঞ্জ: বাজিতপুর উপজেলায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন- সারোয়ার আলম (আ.লীগ)।

নিকলী উপজেলায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন- সাইফুল ইসলাম (আ.লীগ), ভোট পেয়েছেন ১৯৯১৫টি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বদরুল মোমেন মিঠু (বিএনপি) ভোট পেয়েছেন ১৯০৫১টি।

খুলনা: কয়রা উপজেলায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন- তমিজউদ্দিন (জামায়াত), ভোট পেয়েছেন ৫৩৬৯৫টি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জুয়েল মহসিন রেজা (আ.লীগ) ভোট পেয়েছেন ৩৪৩৭১টি।

এরআগে চতুর্থ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম দফায় ৪০ জেলার ৯৭ উপজেলায় শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। বুধবার সকাল ৮টা থেকে ভোট গ্রহণ শুরু হয়। চলে বিকেল ৪টা পর্যন্ত।

প্রায় সাত হাজার ভোটকেন্দ্রে উৎসবমুখর পরিবেশে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়।

নির্বাচন কমিশন সচিব মো. সিরাজুল ইসলাম সাংবাদিকদের বলেন, ভোট হয়েছে উৎসবের আমেজে। ৪ টায় ভোট শেষ হলেও ওই সময়ের মধ্যে যারা ভোটকেন্দ্রের চৌহদ্দির মধ্যে লাইনে ছিলেন, তাদের সবার ভোট গ্রহণ করা হয়।

তিনি বলেন, ব্যালট পেপার ছিনতাই ও অনিয়মের কারণে ঝিনাইদহের শৈলকুপা ও নবাবগঞ্জের দড়িকান্দিতে দুটি কেন্দ্রের ভোট স্থগিত করা হয়েছে। তবে কোথাও বড় কোনো গোলযোগ হয়নি।

ভোট শেষ হওয়ায় পর কেন্দ্রে কেন্দ্রে গণনা শুরু হয়। এরপর স্থানীয় পর্যায়ে ফলাফল সংগ্রহ করে পরিবেশন করে ইসি।

ভোট চলাকালে দুপুরে বিএনপির পক্ষ থেকে অভিযোগ করা হয়, বিভিন্ন কেন্দ্র থেকে তাদের সমর্থিত প্রার্থীদের পোলিং এজেন্টদের বের করে দিয়ে ‘একতরফা’ ভোট হচ্ছে।

ঢাকায় এক সংবাদ সম্মেলনে বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ বলেন, ‘৫ জানুয়ারি ভোটারবিহীন নির্বাচনে ক্ষমতাসীনরা উৎসাহিত হয়ে এখন উপজেলাও একই কায়দায় কাজ করছে। তাদের গোপন পরিকল্পনা প্রকাশ্যে রূপ নিয়েছে আজকের প্রথম দফার উপজেলা নির্বাচনে।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top