সকল মেনু

বিদ্রোহীদের বহিষ্কার না করার নির্দেশ খালেদা জিয়ার

ঢাকা, ১৯ ফেব্রুয়ারি (হটনিউজ২৪বিডি.কম) : উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে দলের বিদ্রোহী নেতাকর্মীদের বহিষ্কার ‘না’ করার নির্দেশ দিয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। প্রয়োজনে তাদের সঙ্গে আলোচনার মাধ্যমে প্রার্থিতা প্রত্যাহার করে নেয়ার উদ্যোগ নিতে যুগ্ম মহাসচিবদের দায়িত্ব দেন তিনি।

দলীয় সূত্র জানায়, খালেদা জিয়া বলেছেন, বহিষ্কার না করে যেভাবেই  হোক একক প্রার্থী চূড়ান্ত করতে হবে। একেবারেই বাধ্য না হলে আর কাউকে বহিষ্কার করা যাবে না। যদি কেউ দলের নির্দেশ একেবারেই উপেক্ষা করেন এবং দলের শৃঙ্খলা ভঙ্গ করেন, তাহলে চেয়ারপরসনের সঙ্গে আলোচনা করে তার বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া দলের যুগ্ম মহাসচিব রিজভী আহমেদকে এ নির্দেশ দেন বলে জানা গেছে।

সূত্র জানায়, উপজেলা নির্বাচন কেন্দ্র করে ইতোমধ্যে যেসব নেতাকর্মীকে বহিষ্কার করা হয়েছে, নির্বাচন শেষে তাদের বহিষ্কারাদেশ প্রত্যাহার করা হবে। তবে তা অবশ্যই দলের চেয়ারপারসনের সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত নেয়া হবে।

জানা গেছে, দেশের সার্বিক পরিস্থিতি তুলে ধরে বহিষ্কারের বিষয়টি যুগ্ম মহাসচিব এ্যাডভোকেট রুহুল কবির রিজভী আহমেদ খালেদা জিয়াকে জানালে তিনি আর বহিষ্কার না করার নির্দেশ দেন। কারণ উপজেলা নির্বাচনই শেষ নয়। এরপর আবারো কঠোর আন্দোলনে নামতে হবে দলটিকে। এভাবে বহিষ্কার করা হলে আন্দোলনের সময় নেতা-কর্মীদের পাওয়া যাবে না বলেও শঙ্কা রয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top