দিনাজপুর রংপুর সারাদেশ

দিনাজপুরের ২টি উপজেলায় কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে নির্বাচন অনুষ্ঠিত হবে, সকল প্রস্তুতি সমপন্ন

নুরন্নবী বাবু, দিনাজপুর, ১৮ ফেব্রুয়ারি (হটনিউজ২৪বিডি.কম) : কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে আজ বুধবার উপজেলা পরিষদ নির্বাচনে দিনাজপুরের কাহারোল ও খানসামা উপজেলায় নির্বাচনে চেয়ারম্যান ৯, ভাইস চেয়ারম্যান ১০ ও মহিলা ভাইস চেয়ারম্যান ৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।
দিনাজপুর জেলা নির্বাচন ও রিটার্নিং কর্মকর্তা নুরুজ্জামান তালুকদার জানান, কাহারোল ও খানসামা উপজেলার ৯৫টি ভোট কেন্দ্রে ৫৯৬টি ভোট কক্ষে ২ লক্ষ ১৪ হাজার ৬১৪ জন ভোটার ভোট দিবেন। ভোট গ্রহণের জন্য প্রিজাইডিং, সহকারী প্রিজাইডিং এবং পোলিন অফিসার হিসেবে ১ হাজার ৯৭৬ জন কর্মকর্তা দায়িত্ব পালন করবেন। আইন শৃংখলা রক্ষায় অতি গুরুত্বপূর্ণ ৬৮টি এবং সাধারণ ২৭টি কেন্দ্রসহ মোট ৯৫টি কেন্দ্রে ২ হাজার ৪১৫ জন আইন শৃংখলা বাহিনীর সদস্য নিয়োজিত থাকবেন। কাহারোল উপজেলায় ৪৩টি কেন্দ্রের মধ্যে ৩৬টি অতিগুরুত্বপূর্ণ এবং ৭টি সাধারণ। খানসামা উপজেলায় ৫২টি কেন্দ্রের মধ্যে অতিগুরুত্বপূর্ণ ৩২টি এবং সাধারণ ২০টি।
দিনাজপুরের পুলিশ সুপার মোঃ রুহুল আমিন জানান, ভোট কেন্দ্রের বাইরে প্রত্যেক ৫টি করে কেন্দ্র অতিরিক্ত নিরাপত্তা দেয়ার জন্য র‌্যাব, বিজিবি এবং পুলিশের সমন্বয়ে টহল ব্যবস্থা মোতায়েন করা হয়েছে। প্রত্যেকটি টহল টিমে ২০ জন করে আইন শৃংখলা বাহিনীর সদস্য নিয়োজিত থাকবেন। এছাড়া এ ২টি উপজেলায় সেনা বাহিনীর শতাধিক সদস্য আইন শৃংখলার নিয়ন্ত্রনের দায়িত্বে রাখা হবে। কোথাও কোন অপ্রীতিকর ঘটনার সংবাদ পাওয়া মাত্র সেনা বাহিনীর সদস্যরা ওই কেন্দ্রে আইন শৃংখলা নিয়ন্ত্রণে যাবে। এছাড়াও ২টি উপজেলায় ৮জন নির্বাহী ম্যাজিষ্ট্রেট এবং ২ জন জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট ভোট গ্রহণের দিনে ভ্রাম্যমান আদালতের দায়িত্বে নিয়োজিত থাকবে। সব মিলে সেনা বাহিনী, বিজিবি, পুলিশ ও আনসার বাহিনীর ২ হাজার ৮১৫ জন সদস্য ভোট গ্রহণের দায়িত্বে নিয়োজিত থাকবে।