সকল মেনু

প্রার্থীদের ওপর নির্যাতনের চিত্র তুলে ধরে ইসিতে বিএনপির চিঠি

ঢাকা, ১৮ ফেব্রুয়ারি (হটনিউজ২৪বিডি.কম) : দেশব্যাপী ১৯ দল সমর্থিত প্রার্থীদের গ্রেফতার, হামলা, মামলা ও গুমের চিত্র তুলে ধরে নির্বাচন কমিশনে (ইসি) চিঠি দিয়েছে বিএনপি। এ সময় বিএনরি যুগ্ম মহাসচিব এডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, ৫ জানুয়ারির প্রহসনের নির্বাচনের পথে যাচ্ছে উপজেলা নির্বাচন।

মঙ্গলবার দুপুরে নির্বাচন কমিশন সচিবালয়ে তিনি সাংবাদিকদের তিনি এ কথা জানান।

উপজেলা নির্বাচকে কেন্দ্র করে দেশব্যাপী বিএনপি নেতাকর্মীদের ওপর নির্যাতনের চিত্র তুলে ধরে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিবের একটি চিঠি নিয়ে তিনি নির্বাচন কমিশনে আসেন।

সিইসি নির্বাচন কমিশন সচিবালয়ে অনুপস্থিত থাকায় ভারপ্রাপ্ত সচিব সিরাজুল ইসলাম চিঠিটি গ্রহণ করেন। এ সময় বিএনপির যুগ্ম মহাসচিব বরকত উল্লাহ বুলু উপস্থিত ছিলেন।

চিঠি দেয়ার পর রিজভী সাংবাদিকদের বলেন, সরকার ৫ জানুয়ারি নির্বাচনের মতোই দেশের বিভিন্ন উপজেলায় নেতাকর্মীদের হয়রানি অব্যাহত রেখেছে। আমরা বিষয়টি নির্বাচন কমিশনকে অবহিত করেছি। কমিশন যদি একটুও স্বাধীন হয়, তাহলে তাদের উচিত অবাধ নির্বাচন দিয়ে তাদের দায়িত্ব পালন করা।

তিনি বলেন, ইতোমধ্যে অনেক চেয়ারম্যান প্রার্থীর বাড়িঘর লুটপাট হয়েছে। অনেক বর্তমান চেয়ারম্যানকে গ্রেফতার করা হয়েছে। এ ছাড়া অনেক প্রার্থী গ্রেফতার এড়াতে পালিয়ে বেড়াচ্ছেন। কমিশনের উচিত নির্বাচন অবাধ ও নিরপেক্ষ করা।

চিঠি সম্পর্কে রিজভী বলেন, আমাদের দলের মহাসচিবের পক্ষ থেকে এখন পর্যন্ত উপজেলাগুলোতে সংগঠিত ঘটনাগুলো প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) বরাবর লিখিত চিঠিতে জানানো হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top