সকল মেনু

ভারত টেস্ট সিরিজও হারল এবার

স্পোর্টস ডেস্ক , ১৮ ফেব্রুয়ারি (হটনিউজ২৪বিডি.কম) : পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজ ৪-০ ব্যবধানে হেরেছিল ভারত। এবার টেস্ট সিরিজও হারল তারা। দ্বিতীয় টেস্ট ড্র হওয়ায় দুই ম্যাচ টেস্ট সিরিজ স্বাগতিক নিউজিল্যান্ড জিতে নিয়েছে ১-০ ব্যবধানে।

দ্বিতীয় ও শেষ টেস্টের প্রথম ইনিংসে মাত্র ১৯২ রানে গুটিয়ে যায় নিউজিল্যান্ড। জবাবে ভারত ৪৩৬ রানের বড় সংগ্রহ দাঁড় করে জয়ের স্বপ্ন দেখতে শুরু করে। কিন্তু তাদের স্বপ্ন হন্তারক হয়ে দেখা দেন ব্রেনডান ম্যাককালাম।

ভারতের বোলারদের শক্ত হাতে শাসন করে তুলে নেন ক্যারিয়ারের প্রথম ট্রিপল সেঞ্চুরি। শুধু কি তাই? নিউজিল্যান্ডের প্রথম ব্যাটসম্যান হিসেবে তুলে নেন এই ট্রিপল সেঞ্চুরি।

দ্বিতীয় ইনিংসে ম্যাককালামা একা ঝলসে ওঠেননি। তাকে যোগ্য সহায়তা দিয়ে প্রথমে বিজে ওয়াটলিং এবং পরে জিমি নিসাম তুলে নেন সেঞ্চুরি। ম্যাককালামের ট্রিপল, জিসাম এবং ওয়াটলিংয়ের শতকের উপর ভর করে নিউজিল্যান্ড তাদের দ্বিতীয় ইনিংসে সংগ্রহ করে ৬৮০ রান।

৪৩৬ রানে পিছিয়ে থেকে ভারত তাদের দ্বিতীয় ইনিংস শুরু করে। ভিরাট কোহলির শতকে ভর করে ৩ উইকেটে ১৬৬ রান তুলে ভারত। এরপরই পঞ্চম দিন শেষ হয়। ফলে ড্র হয় দ্বিতীয় টেস্ট।

কিন্তু প্রথম টেস্ট জিতে নেয়ায় নিউজিল্যান্ড সিরিজ জিতে ১-০ ব্যবধানে। ক্যারিয়ারের প্রথম ট্রিপল সেঞ্চুরি তুলে নেয়ায় ম্যাচ সেরা হন ব্রেনডান ম্যাককালাম।

 

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top