সকল মেনু

এবার জাতীয় সংগীত গেয়ে গিনেস বুকে উঠবে বাংলাদেশ

ঢাকা, ১৭ ফেব্রুয়ারি (হটনিউজ২৪বিডি.কম) : বিশ্বের বৃহত্তম মানবপতাকা তৈরি করে গিনেস বুকে স্থান পাওয়ার পর এবার জাতীয় সংগীত গেয়ে গিনেস বুকে নাম ওঠানোর প্রস্তুতি নিয়েছে বাংলাদেশ।

তিন লাখ মানুষের কণ্ঠে জাতীয় সংগীত গাওয়ার মাধ্যমে গিনেস বুক অব ওয়ার্ল্ড এ বাংলাদেশের নাম সংযোজনের জন্য প্রস্তুতি সভাও সম্পন্ন হয়েছে।

যদিও গত শনিবার বাংলাদেশের মানবপতাকার রেকর্ড ভঙ্গ করেছে পাকিস্তান। বাংলাদেশের ২৭ হাজার ১১৭ জনের মানবপতাকার রেকর্ড পাকিস্তান ভঙ্গ করেছে ২৯ হাজার ৪০০ জনের একটি মানবপতাকা তৈরির মাধ্যমে।

তবে এর জবাবে প্রস্তুত বাংলাদেশ। গিনেস বুকে নাম ওঠানোর ধারাবাহিকতায় সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় ও সশস্ত্র বাহিনী বিভাগের যৌথ উদ্যোগে আগামী ২৬ মার্চ স্বাধীনতা দিবসে জাতীয় প্যারেড স্কোয়াডে সর্বাধিক ৩ লাখ মানুষের এক সঙ্গে জাতীয় সংগীত গাওয়ার মাধ্যমে গিনেস বুক অব ওয়ার্ল্ডে বাংলাদেশের নাম সংযোজনের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।

অনুষ্ঠানটি সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সার্বিক দায়িত্ব ও সশস্ত্র বাহিনী বিভাগের ব্যবস্থাপনায় আয়োজনের পরিকল্পনা করা হয়েছে।

সুষ্ঠু ও সুন্দরভাবে অনুষ্ঠানটি আয়োজনের জন্য ইতোমধ্যে সংস্কৃতি মন্ত্রণালয়ের নেতৃত্বে কমিটির বৈঠক হয়েছে।

এর আগে ২০১৩ সালের ৬ মে ১ লাখ ২১ হাজার ৬৫৩ জন মিলে সমস্বরে জাতীয় সংগীত গেয়ে গিনেস বুকে নিজের নাম উঠিয়েছিল ভারত।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top