সকল মেনু

পঞ্চম দফার নির্বাচন ৩১ মার্চ, তফসিল মঙ্গলবার

ঢাকা, ১৭ ফেব্রুয়ারি (হটনিউজ২৪বিডি.কম) : চতুর্থ উপজেলা নির্বাচনের পঞ্চম দফায় ৮৬টি উপজেলা নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ৩১ মার্চ। আগামীকাল মঙ্গলবার নির্বাচন কমিশন এ নির্বাচনের তফসিল ঘোষণা করবে। নির্বাচন কমিশন (ইসি) সচিবালয়ের একটি বিশ্বস্ত সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

এ তফসিলের মধ্য দিয়ে চতুর্থ উপজেলা নির্বাচন শেষ করতে চায় নির্বাচন কমিশন। এর আগে নির্বাচন কমিশনার শাহ নেওয়াজ সাংবাদিকদের এ বিষয়টি জানিয়েছিলেন।

সূত্র অনুযায়ী, এ ধাপে ৮৬ টি উপজেলার নির্বাচন করলে আরও ১১টি উপজেলা নির্বাচন বাকি থাকে। এসব উপজেলার কয়েকটির সীমানা জটিলতা রয়েছে এবং কয়েকটির মেয়াদ শেষ না হওয়ায় নির্বাচন হচ্ছে না। পরবর্তীতে সমস্যা সমাধান করে সুবিধাজনক সময়ে নির্বাচন করা হবে।

ঘোষিত তফসিল অনুযায়ী ১৯ ফেব্রুয়ারি ৯৭ উপজেলায় ও ২৪ ফেব্রুয়ারি রংপুরের পীরগঞ্জ উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হবে। দ্বিতীয় ধাপে ২৭ ফেব্রুয়ারি ১১৭ উপজেলায়, তৃতীয় ধাপে ১৫ মার্চ ৮৩ উপজেলায়, চতুর্থ ধাপে ২৩ মার্চ ৯২ উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top