জাতীয়

ইলেক্ট্রনিক্স মিডিয়ায় খুব শিঘ্রই স্বতন্ত্র ওয়েজ বোর্ড হচ্ছে: তথ্যমন্ত্রী

ঢাকা, ১৫ ফেব্রুয়ারি (হটনিউজ২৪বিডি.কম) : তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, প্রিন্ট মিডিয়ার জন্য ইতোমধ্যে ওয়েজ বোর্ড বাস্তবায়িত হয়েছে এবং ইলেক্ট্রনিক্স মিডিয়ার জন্য খুব শিঘ্রই স্বতন্ত্র ওয়েজ বোর্ড গঠন করা হবে।

তিনি বলেন, সেই সাথে টেলিভিশন ও এফএম রেডিও এর জন্য সম্প্রচার নীতিমালা গঠন করা হবে। তিনি আজ সন্ধ্যায় মাদারীপুর প্রেসক্লাব সাংবাদিকদের সাথে মতবিনিময় কালে এ কথা বলেন।

তথ্যমন্ত্রী এসময় বলেন, ইনকিলাবের সম্পাদক তাদের ভুল স্বীকার করেছেন। এ জন্য তাদের ধন্যবাদ। আমার দেশ পত্রিকার ডিক্লারেশন মূলত বন্ধ করা হয়নি। যে কোন সময় চালু হতে পারে। দিগন্ত টিভি ও ইসলামি টিভির লাইন্সেস বাতিল করা হয়নি। যে কোন সময় এই ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হবে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রেসক্লাবের আহবায়ক এবিএম বজলুর রহমান খান রুমি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নৌপরিবহণ মন্ত্রী শাজাহান খান। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক জি.এস.এম জাফর উল্লাহ, জেলা পরিষদ প্রশাসক মো. মিয়াজউদ্দিন খান, পুলিশ সুপার খোন্দকার ফরিদুল ইসলাম প্রমুখ।

এর আগে তথ্যমন্ত্রী মাদারীপুর সদর উপজেলার বাজিতপুর গ্রামের শ্রী শ্রী প্রণব মঠ ও ভারত সেবাশ্রম সংঘের প্রতিষ্ঠাতা যুগাচার্য স্বামী প্রণবানন্দজী মহারাজের ১১৯তম জন্ম জয়ন্তী উপলক্ষে আয়োজিত সঙ্গীতা, হরিণাম কীর্ত্তন, যজ্ঞানুষ্ঠানে উপস্থিত ছিলেন।

এসময় তিনি বলেন, খালেদা জিয়া আপনি জঙ্গিবাদ ছাড়ুন, আর যদি জঙ্গিবাদ না ছাড়ুন তাহলে যেভাবে জঙ্গিবাদকে ইতিহাসের আস্তাকুড়ে আমরা নিক্ষেপ করব ঠিক একই পথে বেগম জিয়া আপনাকে ডাস্টবিনে নিক্ষেপ করা হবে।

তথ্যমন্ত্রী আরও বলেন, ন্যায় অন্যায়ের যুদ্ধ, কে পিতা, কে ভ্রাতা আর কে ভগ্নি তা বিবেচ্য নয়। ন্যায় প্রতিষ্ঠার জন্য অন্যায়কে ধংস করতে হবে। বিএনপি ও অন্যান্য দলের মধ্যে যারা ক্ষমতার লোভে অন্যায় কে বা জঙ্গিবাদকে প্রশ্রয় দেয় তাদেরকে ধংস করে দিতে হবে। এর কোন বিকল্প নেই।

খালেদা জিয়াকে উদ্দেশ্য করে মন্ত্রী বলেন, জঙ্গিবাদ ছাড়লে গণতন্ত্রে আসতে পারবে আর না ছাড়লে রাজনীতি থেকে বিদায় নিতে হবে।

এছাড়াও তথ্যমন্ত্রী মৌলভী আচমত আলী খান স্টেডিয়ামে সদর উপজেলা পরিষদ আয়োজিত মাদক ও সন্ত্রাস বিরোধী সমাবেশে বক্তব্য রাখেন।