সকল মেনু

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ সফল করার আহ্বান প্রধানমন্ত্রীর

ঢাকা, ১৫ ফেব্রুয়ারি (হটনিউজ২৪বিডি.কম) : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশে অনুষ্ঠিতব্য আইসিসি ওয়ার্ল্ড কাপ টি-টোয়েন্টি সুষ্ঠুভাবে সম্পাদনের জন্য দেশবাসীসহ সংশ্লিষ্ট সবার সহযোগিতা প্রত্যাশা করেছেন।

তিনি বলেন, অতীতের ঐতিহ্য সর্বোতভাবে ধরে রেখে এ আন্তর্জাতিক টুর্নামেন্ট আমাদের সফল করতে হবে- যাতে বাংলাদেশ বিশ্বের খেলাধুলার জগতে নতুন পরিচিতি লাভ করে।

শনিবার সন্ধ্যায় গণভবনে আইসিসি ওয়ার্ল্ড কাপ টি-টুয়েন্টি বাংলাদেশ ২০১৪-এর জাতীয় সাংগঠনিক কমিটি (উপদেষ্টা পরিষদ ও কার্যনির্বাহী কমিটি) এবং অগ্রগতি পর্যালোচনা ও মূল্যায়ন কমিটির যৌথসভায় তিনি এসব কথা বলেন।

টি-টোয়েন্টি টুর্নামেন্টের উপদেষ্টা কমিটির প্রধান পৃষ্ঠপোষক প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় টুর্নামেন্টের কার্যনির্বাহী কমিটির প্রধান অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, ডাক ও টেলিযোগ এবং প্রযুক্তিমন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকী, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বীরেন শিকদার, তিন বাহিনীর প্রধানগণ, মন্ত্রিবর্গ, জাতীয় কমিটির সদস্যবৃন্দ এবং বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন উপস্থিত ছিলেন।

আগামী ১৬ মার্চ থেকে ৬ এপ্রিল পর্যন্ত বাংলাদেশে এ টুর্নামেন্ট অনুষ্ঠিত হবে। এতে মোট ২৬টি টিম অংশগ্রহণ করবে। এর মধ্যে পুরুষদের ১৬টি এবং মেয়েদের ১০টি। ছেলেদের সর্বমোট ম্যাচ হবে ৩৫টি এবং মেয়েরা খেলবে ২৭টি ম্যাচে।

ছেলেদের ১৬টি দল হচ্ছে- স্বাগতিক বাংলাদেশ, শ্রীলংকা, ওয়েস্ট ইন্ডিজ, ভারত, ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, পাকিস্তান, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, আয়ারল্যান্ড, জিম্বাবুয়ে, আফগানিস্তান, নেপাল, হংকং, সংযুক্ত আরব আমিরাত ও নেদারল্যান্ড।

মেয়েদের ১০টি টিম হচ্ছে- বাংলাদেশ, শ্রীলংকা, ওয়েস্ট ইন্ডিজ, ভারত, ইংল্যন্ড, দক্ষিণ আফ্রিকা, পাকিস্তান, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড ও আয়ারল্যান্ড।

যেসব স্টেডিয়ামে খেলা আনুষ্ঠিত হবে সেগুলো হচ্ছে- মিরপুর শেরেবাংলা ন্যাশনাল স্টেডিয়াম, জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম চট্টগ্রাম, সিলেট বিভাগীয় স্টেডিয়াম, খানসাহেব এম ওসমান আলী স্টেডিয়াম ফতুল্লা, সাভারের বিকেএসপি এবং এম এ আজিজ স্টেডিয়াম চট্টগ্রাম।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top