সকল মেনু

ভিডিও বার্তায় বাংলাদেশে জিহাদের ডাক (ভিডিও )

ঢাকা, ১৫ ফেব্রুয়ারি (হটনিউজ২৪বিডি.কম) : বাংলাদেশে জামায়াত-হেফাজতের আন্দোলনকে সমর্থন জানিয়ে জিহাদের ডাক দিয়েছে আল-কায়েদা। এক কথিত ভিডিও বার্তায় আল-কায়েদার বর্তমান প্রধান আইমান আল জাওয়াহিরি এ আহ্বান জানান বলে জোর প্রচারণা চলছে।

আইমান আল-জাওয়াহিরির নাম ও ছবিসহ ভিডিও বার্তাটি ইন্টারনেটে প্রচারিত হচ্ছে। ভিডিও বার্তায় ভারতীয় উপমহাদেশ ও পশ্চিমের শীর্ষ দেশগুলোকে সন্ত্রাসী এবং ইসলামবিরোধী আখ্যায়িত করে তাদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ার আহ্বান জানানো হয়েছে।

প্রায় ১৫ মিনিটের এই ভিডিও বার্তাটির শুরুতে বাংলাদেশে হেফাজত ইসলামের মতিঝিলে কর্মসূচি পালন, পুলিশের অ্যাকশন এবং কিছু লাশের ভিডিও ক্লিপ জুড়ে দেওয়া হযেছে। এছাড়া আল জাওয়াহিরির ছবি সম্বলিত অডিও জুড়ে দিয়ে এই কথিত ভিডিও বার্তাটি তৈরি করা হয়েছে।

এতে বলা হয়, ‘বাংলাদেশে মুসলমানদের সম্মান আজ ভূলুণ্ঠিত হচ্ছে। বাংলাদেশের মুসলিম ভাইয়েরা, ইসলামের বিরুদ্ধে যারা ক্রুসেড ঘোষণা করেছে, তাদের প্রতিরোধ করার জন্য আমি আপনাদের আহ্বান জানাচ্ছি। উপমহাদেশ ও পশ্চিমের শীর্ষ ক্রিমিনালরা ইসলামের নবীর বিরুদ্ধে এই ষড়যন্ত্র করছে, মুসলিম উম্মাহর বিরুদ্ধে ষড়যন্ত্র করছে, যাতে আপনাদের তারা অবিশ্বাসীদের দাসে পরিণত করতে পারে।’

ভিডিও বার্তায় আরো বলা হয়, ‘বাংলাদেশ আজ এমন এক ষড়যন্ত্রের শিকার, যাতে ভারতীয় এজেন্ট, পাকিস্তানের দুর্নীতিগ্রস্ত সেনা নেতৃত্ব এবং বাংলাদেশ ও পাকিস্তানের ক্ষমতালোভী, বিশ্বাসঘাতক রাজনীতিবিদরাও জড়িত।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top