সকল মেনু

বান্দরবানে অপটিক্যাল ফাইবার কর্তন

বান্দরবান, ১৫ ফেব্রুয়ারি (হটনিউজ২৪বিডি.কম) :বান্দরবানের কেরানীরহাট সড়কের কানাপাড়া এলাকার অপটিক্যাল ফাইবার লাইনে নাশকতার ঘটনা ঘটিয়েছে দৃর্বৃত্তরা। শুক্রবার গভীর রাতে এ ঘটনা ঘটেছে বলে বিটিসিএলএর সংশ্লিষ্টরা জানিয়েছেন।

বিটিসিএলএর উপ সহকারী প্রকৌশলী মো. হোসেন জানান, রাতে দুর্বৃত্তরা হেক্সো ব্লেড ও ধারালো দা দিয়ে অপটিক্যাল ফাইবার লাইনটি কেটে দেয়। লাইনটি কারা কি উদ্দেশ্যে কেটেছে তা জানা যায়নি। পুলিশ এখন তদন্ত করে দেখছে।

জানা গেছে, অপটিক্যাল লাইনটি কেটে দেয়ার ফলে শুক্রবার রাত থেকে বান্দরবানের সঙ্গে সারাদেশের ইন্টারনেট ও টেলিযোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন হয়ে পড়েছে। কেটে দেয়া লাইনটি সারাতে সকাল থেকে বিটিসিএল এর মাইক্রোওয়েব ও সেনাবাহিনীর বেতার বিভাগের প্রকৌশলীরা কাজ করে যাচ্ছে।

দীর্ঘদিন থেকে বান্দরবান কেরানীরহাট সড়কের যৌথ খামার, কানাপাড়া, রেইছা, সুয়ালকসহ বিভিন্ন স্থানে গুরুত্বপূর্ণ অপটিক্যাল ফাইবার লাইনটি সড়কের পাশে অরক্ষিত অবস্থায় পড়ে রয়েছে। ফলে প্রায় সময় লাইনটি যেমন কাটা পড়ছে অন্যদিকে দুর্বৃত্তরা প্রায়ই লইনটিতে নাশকতার ঘটনা ঘটাচ্ছে। এতে দুর্ভোগের মধ্যে পড়তে হচ্ছে গ্রাহকদের।

মাইক্রোওয়েভ চট্রগ্রামের উপ বিভাগীয় প্রকৌশলী হফেজ আহম্মদ জানান, সড়ক সংস্কারের সময়ে ফাইবারটি মাটির নিচ থেকে সড়ক জনপথ বিভাগ তুলে রাখে। কিন্তু দীর্ঘদিনেও তারা এটি সংস্কার না করায় লাইনটি অরক্ষিত অবস্থায় পড়ে রয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top