সকল মেনু

সময় ফুরিয়ে যাওয়ার আগেই নির্বাচন দিন

ঢাকা, ১৪ ফেব্রুয়ারি (হটনিউজ২৪বিডি.কম) : ভোটারবিহীন নির্বাচন করে আওয়ামী লীগ দেশকে মহাযন্ত্রণাময় পরিস্থিতির মধ্যে নিয়ে গেছে। এ যন্ত্রণা থেকে জাতি মুক্তি চায়। শুক্রবার বিকেলে জাতীয় প্রেসক্লাবে ভাসানী স্মৃতি সংসদ আয়োজিত ‘ভাষা আন্দোলন ও মওলানা ভাসানী’ শীর্ষক আলোচনা অনুষ্ঠানে এ কথা বলেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।  তিনি বলেন, আওয়ামী লীগ রাজনৈতিকভাবে দেউলিয়া হয়ে গেছেন।

তিনি বলেন, জাতি এ ধরনের তামাশা আর সার্কাস থেকে মুক্তি চায়। সময় ফুরিয়ে যাওয়ার আগে সব দলের অংশগ্রহণে দ্রুত নির্বাচনের ব্যবস্থা করতে সরকারের  প্রতি আহ্বান জানান মির্জা আলমগীর।

মির্জা আলমগীর বলেন, আওয়ামী লীগ গণতন্ত্রের কথা বলে একে গলাটিপে হত্যা করেছে। একতরফা নির্বাচন করে আত্মতৃপ্তিতে ভুগে পাঁচ বছর ক্ষমতায় থাকার স্বপ্ন দেখছে। তবে তাদের সেই স্বপ্ন বাস্তবে রূপ পাবে না।

তিনি আরো বলেন, দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব রক্ষায় ঐক্যবদ্ধ হওয়ার সময় এসেছে। গণতন্ত্র ফিরিয়ে আনতে অতীতের মতো ঐক্যবদ্ধ আন্দোলনের বিকল্প নেই।

সরকার পায়ের নিচে মাটি না পেয়ে হুংকার দিচ্ছে মন্তব্য করে ফখরুল বলেন, ইতিহাস সাক্ষী, নির্যাতন আর জবরদস্তি করে কোনো স্বৈরাচারের ক্ষমতা চিরস্থায়ী হয় না। তিনি মৌলিক অধিকারে হস্তক্ষেপ না করতে সরকারের প্রতি আহ্বান জানান।

তিনি আরো বলেন, আওয়ামী লীগ রাজনৈতিকভাবে দেউলিয়া হয়ে গেছে। ক্ষমতায় টিকে থাকতে ক্রসফায়ারের উপর নির্ভর করছে। ৭২ থেকে ৭৫ পর্যন্ত যেভাবে তারা  গণমাধ্যম বন্ধ করে বাকস্বাধীনতা হরণ করেছিল , এখন তারা সেই পথেই যাচ্ছে।

দেশে ভাসানীর অবদান স্মরণ করে মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগ নিজেকে ছাড়া আর কাউকে স্বীকার করে না। তারা তাদের দলের প্রতিষ্ঠাতা মওলানা ভাসানীর কথা যেমন স্মরণ করে না, তেমনি স্মরণ করে না মুক্তিযুদ্ধের সময়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করা অস্থায়ী প্রধানমন্ত্রী শহীদ তাজউদ্দিন আহমেদ, শহীদ সোওরাওয়ার্দী ও জেনারেল ওসমানীকেও ।

ভাষা সৈনিক আব্দুল মতিন বলেন, মওলানা ভাসানী ছিলেন একজন দুরদর্শী রাজনৈতিক নেতা। ভবিষ্যত আন্দোলন সংগ্রামে ভাসানীর আদর্শকে অনুসরণ করা উচিত।

সংগঠনের সভাপতি জিয়াউল হক মিলুর সভাপতিত্বে আলোচনা সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন  জাতীয় পার্টির   খণ্ডাশের চেয়ারম্যান কাজী জাফর আহমেদ,  সাবেক মন্ত্রী নুর মোহাম্মদ খান, সংগঠনের সাবেক সভাপতি নাজমুল হক নান্নু, অ্যাডভোকেট কাজী মনিরুল হুদা, ভাসানীর দৌহিত্র মাহমুদুল হক সানু প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top