সকল মেনু

ঘাটাইলে ২ সেনা ও ৩ বিজিবি সদস্য নিহত

টাঙ্গাইল, ১২ ফেব্রুয়ারি (হটনিউজ২৪বিডি.কম) : টাঙ্গাইলের ঘাটাইল সেনানিবাসে প্রশিক্ষণ চলাকালে মর্টার শেল বিস্ফোরণে দুই সেনা এবং তিন বিজিবি সদস্য নিহত এবং কমপক্ষে ১৪ জন আহত হয়েছেন।

বুধবার দুপুর ১২টায় এ দুর্ঘটনা ঘটে। আহতদের মধ্যে গুরুতর সাতজনকে হেলিকপ্টারে করে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) নিয়ে আসা হয়েছে। তাদের কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক।

ঘাটাইল থানার অফিসার ইনচার্জ (ওসি) ফজলুল কবির জানান, আহত ১৪ জনকে প্রথমে ঘাটাইল শহীদ সালাউদ্দিন সেনানিবাসের সম্মিলিত সামরিক হাসপাতালে ভর্তি করা হয়। সেখান থেকে সাতজনকে পাঠানো হয় ঢাকায়। তিনি আরো জানান, দিনাজপুর থেকে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা ঘাটাইল শহীদ সালাউদ্দিন সেনানিবাসের ফিল্ড ফায়ারিং রেঞ্জে প্রশিক্ষণ নিতে আসেন।

বুধবার বেলা সাড়ে ১১টার দিকে সেনাবাহিনীর ওয়ারেন্ট অফিসার পদমর্যাদার দুজন সদস্য তাদের প্রশিক্ষণ দেওয়া শুরু করেন। প্রশিক্ষণ চলাকালে দুর্ঘটনাবশত একটি মর্টার শেল বিস্ফোরণ ঘটে। এতে ঘটনাস্থলেই সেনাবাহিনীর দুই ওয়ারেন্ট অফিসার ও তিন বিজিবি সদস্য নিহত হন।

অন্যদিকে আইএসপিআর এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, ঘাটাইল ফিল্ড ফায়ারিং রেঞ্জে (ঘাটাইল সেনানিবাসের বাইরে) বুধবার দুপুর ১২টার দিকে মর্টার ফায়ারিংয়ের সময় দুর্ঘটনাবশত মর্টার শেল বিস্ফোরণে সেনাবাহিনীর দুজন এবং বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) তিনজন সদস্য নিহত হন।

নিহত দুজন সেনাসদস্য ফায়ারিং রেঞ্জ রক্ষণাবেক্ষণের দায়িত্বে ছিলেন। এ সময় আরো একজন সেনা অফিসার এবং ১০ জন বিজিবি সদস্য আহত হয়েছেন। উদ্ধারকাজ চলছে এবং গুরুতর আহত সাতজনকে ঢাকার সিএমএইচে স্থানান্তরিত করা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top